বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বিভিন্ন অনিয়ম ও অবহেলা নিয়ে ঢাকা পোস্টে প্রতিবেদন প্রকাশের একদিন পর সেই স্বাস্থ্য কমপ্লেক্স সরেজমিনে পরিদর্শন করেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন। তার নির্ধারিত সূচিতে বুধবার সকালে সিলেট জেলার একটি স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করার কথা ছিল। সে অনুযায়ী তিনি সকালে জৈন্তাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। এরপর ঝটিকা পরিদর্শনে যান বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে।

বুধবার (৬ মার্চ) দুপুরে বিশ্বনাথ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনের সময় স্বাস্থ্যকর্মীদের একত্র করে প্রয়োজনীয় কিছু দিক নির্দেশনা দেন এবং চিকিৎসা সেবা দিতে সবাইকে আরও সতর্ক থাকতে বলেন।

স্বাস্থ্যমন্ত্রী এ সময় তাদের বলেন, আমি কোনো মিডিয়ায় এ স্বাস্থ্যকেন্দ্র নিয়ে নেতিবাচক খবর দেখতে চাই না। স্বাস্থ্যকেন্দ্র মানুষের স্বাস্থ্যসেবার জন্য। কাজেই মানুষ যেন সঠিক সেবা পায়, রোগীরা যেন অসম্মানিত না হয় সেটি সবার আগে সবাইকেই খেয়াল করতে হবে।

পরিদর্শনের সময় মন্ত্রী আউটডোর ও ওয়ার্ডে ঘুরে রোগীদের সঙ্গে কথা বলেন এবং তাদের সার্বিক খোঁজখবর নেন।

পরিদর্শনকালে স্থানীয় এমপি ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, বিএমএ মহাসচিব এহতেশামুল হক চৌধুরী, সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), সিভিল সার্জন সিলেটসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা এ সময় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন।

মাসুদ আহমদ রনি/এএএ