কর্মকর্তা সামসুল হক

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) চলা আন্দোলন সমাপ্তি ঘোষণা করে আজ সোমবার (৪ মার্চ) সকাল থেকে ক্লাস ও পরীক্ষায় ফিরেছেন শিক্ষকরা। এর আগে, গতকাল রোববার অভিযুক্ত কর্মকর্তা সামসুল হককে চাকরি থেকে সাময়িক বরখাস্তের আদেশ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক আসাদুজ্জামান মিয়া বলেন, শিক্ষক লাঞ্ছনার ঘটনায় অভিযুক্তের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার দাবিতে আমরা আন্দোলন করেছি। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে। তাই আমরা আন্দোলন প্রত্যাহার করেছি এবং শিক্ষকরা একাডেমিক কার্যক্রমে যথারীতি অংশ নিয়েছেন।

জানা গেছে, গত ১৭ ফেব্রুয়ারি রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-কর্মকর্তাদের কৃষি কুঞ্জের ডাইনিং কক্ষে কর্মকর্তা সামসুল হক পোস্ট-হারভেস্ট টেকনোলজি অ্যান্ড মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ও সহকারী অধ্যাপক নজরুল ইসলামকে লাঞ্ছিত করেন। এ ঘটনায় শিক্ষকরা ক্লাস বর্জন করে আন্দোলনের ডাক দেন। বিশ্ববিদ্যালয় প্রশাসন ঘটনা তদন্তে সাত সদস্যের কমিটি গঠন করে। কমিটি ২২ ফেব্রুয়ারি সামসুল হককে অভিযুক্ত করে প্রতিবেদন জমা দেয়। এরপরই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়।

সৈয়দ মেহেদী হাসান/এমজেইউ