নারায়ণগঞ্জের সোনারগাঁ থানার চাঞ্চল্যকর সাধন মিয়া হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে ৬ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

এ ছাড়া একই মামলায় আরও এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৩ মার্চ) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা দায়রা জজ ৪র্থ আদালতের বিচারক মো. আক্তারুজ্জামান ভূঁইয়া এই রায় ঘোষণা করেন। তবে এ সময় আসামিরা আদালতে অনুপস্থিত ছিলেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- পিরোজপুর ইউনিয়নের কান্দারগাঁও গ্রামের মো. আব্দুর রহমান সরকারের ছেলে মো. শামীম (৪৬) ও আব্দুল মান্নানের ছেলে মো. আল আমিন (৩৫)। আর যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত রাসেল (৩৪) সোনারগাঁয়ের পূর্ব কান্দারগাঁও এলাকার জজ মিয়ার ছেলে।

আদালতের সহকারী পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. শামীম হোসাইন ঢাকা পোস্টকে বলেন, সোনারগাঁ উপজেলার ফয়জুল হকের ছেলে সাধনকে ২০১৪ সালের ১৬ জুন রাতে ভুরভুরিয়া এলাকায় গলা কেটে নৃশংসভাবে হত্যা করা হয়, যা জেলাজুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। হত্যাকাণ্ডের পরদিন সাধনের মা জয়তুন নেছা বাদী হয়ে সোনারগাঁও থানায় হত্যা মামলা করেন। 

মামলায় নিহত সাধনের দুই বন্ধু শামীম ও আল আমিনকে গ্রেপ্তার করা হলে তাদের স্বীকারোক্তিতে মোট চারজনের নাম উঠে আসে। অন্যরা হলো রাসেল ও মোহাম্মদ আলী। পরবর্তীতে আসামি মোহাম্মদ আলীও হত্যার শিকার হন। বর্তমানে এ মামলায় তিনজন আসামি ছিল তবে তারা পলাতক রয়েছে। ১৯ জন সাক্ষীর সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আদালত এই রায় প্রদান করেছেন।

এমজেইউ