আগামীতে নির্বাচনে এনালগ পদ্ধতি বাতিল করে প্রার্থীদের মনোনয়ন দাখিলসহ সকল কার্যক্রম ডিজিটাল প্লাটফর্মের আওতায় আনার চেষ্টা চলছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর। 

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ময়মনসিংহ সিটি করপোরেশন (মসিক) নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা, স্থানীয় প্রশাসনসহ সংশ্লিষ্টদের সঙ্গে জেলা প্রশাসক কার্যালয়ে মতবিনিময় শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। 

ইসি আলমগীর বলেন, নির্বাচন সুষ্ঠু করতে প্রশাসন ও নির্বাচন কমিশনের পক্ষ থেকে যে-সব পদক্ষেপ নেওয়া দরকার সবই নেওয়া হয়েছে। কোথাও কোনো অনিয়মের সুযোগ নেই। অভিযোগ পেলে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। আর কোনো কেন্দ্রে অনিয়ম হলে সেই কেন্দ্র বন্ধ করে দেওয়া হবে। 

এ নির্বাচনে ভোটার উপস্থিতি যথেষ্ট ভালো থাকবে প্রত্যাশা ব্যক্ত করে নির্বাচন কমিশনার বলেন, অতীতে আমরা দেখেছি স্থানীয় সরকার নির্বাচনে সবসময়ই ভোটারদের অংশগ্রহণটা বেশি থাকে। যেহেতু এখানে স্থানীয় প্রতিনিধি নির্বাচিত হন তাই আমরা আশা করি এখানে ভোটার উপস্থিতি যথেষ্ট ভালো থাকবে  

পরে টাউনহলের অ্যাডভোকেট তারেক স্মৃতি মিলনায়তনে মেয়র, কাউন্সিলর প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন ইসি আলমগীর। এ সময় ময়মনসিংহ বিভাগীয় কমিশনার, রেঞ্জ ডিআইজিসহ বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

উবায়দুল হক/এএএ