মুন্সীগঞ্জে গত জাতীয় নির্বাচনের দিন নির্বাচনী সংহিসতার জের ধরে শ্রমিক লীগ নেতাকে কুপিয়ে হত্যার ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ৪ আসামিকে কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছেন আদালত। এ সময় একই মামলায় ৫ জনকে জামিনের আদেশ দেন আদালত। 

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক কাজী আবদুল হান্নান এ আদেশ দেন। বিষয়টি নিশ্চিত করেছেন আদালতের সেরাস্তাদার সাইদুর রহমান।  

এর আগে ওই আদালতে এই মামলার ৯ জন আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আসামি, রাজু, খরসু নোমান ও মো. নাজিম হোসেনের জামিন না মঞ্জুর করে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। একই সঙ্গে মীরকাদিম পৌর সভার সাবেক মেয়র শহিদুল ইসলাম শাহিন, জিয়াউদ্দিন আহমেদ প্রিন্স, বাবুল ওরফে বর্ণালী বাবুল, মনির ওরফে মনির হোসেন, মিন্টু ওরফে মিন্টু মিয়ার জামিন মঞ্জুর করেন আদালত।  

এর আগে গত ৭ জানুয়ারি নির্বাচনের দিন সকালে মুন্সীগঞ্জ-৩ (সদর এবং গজারিয়া) আসনের মুন্সীগঞ্জ সদর উপজেলার মীর কাদিম পৌরসভার টেঙ্গর এলাকার ভোট কেন্দ্রের পাশে নৌকা প্রতীকের সমর্থক মীর কাদিম পৌরসভার শ্রমিক লীগের সিনিয়র সহ-সভাপতি জিল্লুর রহমানকে কুপিয়ে হত্যা করা হয়। নিহত জিল্লুর এ আসনের নৌকা প্রতীকের প্রার্থী মৃণাল কান্তি দাসের সমর্থক ছিলেন। এ আসন থেকে স্বতন্ত্র কাচি প্রতীকের প্রার্থী হাজি ফয়সাল বিপ্লব জয় পান।

এ ঘটনায় জিল্লুর রহমানের স্ত্রী রেহেনা বেগম গত ১০ জানুয়ারি বাদি হয়ে মুন্সীগঞ্জ সদর থানায় ১৫ জনকে আসামি করে মামলা দায়ের করেন।  

মুন্সীগঞ্জ কোর্ট পুলিশের ইন্সপেক্টর জামাল উদ্দিন বলেন, আদালতে ৯ আসামি আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত ৪ জনকে কারাগারে প্রেরণের নির্দেশ দেন। এছাড়া ৫ জনের জামিন আবেদন মঞ্জুর করেন।

এমএসএ