নাটোরে দ্বিতীয় স্ত্রীকে হত্যার দায়ে মো. আসাদুল ইসলাম (৩২) ও তার প্রথম স্ত্রীর ভাই মো. টুটুল আলীকে (২৫) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

এ ছাড়া ভিন্ন দুটি ধারায় আরও চার বছরের কারাদণ্ডের সঙ্গে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে আসামিদের উপস্থিতিতে এ রায় দেন অতিরিক্ত দায়রা জজ মোছা. কামরুন্নাহার বেগম।

দণ্ডপ্রাপ্ত মো. আসাদুল ইসলাম লালপুরের হাবিবপুর এলাকার মো. ছানোয়ার হোসেনের ছেলে এবং মো. টুটুল আলী মধ্যপাড়া এলাকার মো. মানিক আলীর ছেলে।

মামলার বরাত দিয়ে রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. সিরাজুল ইসলাম বলেন, ২০২০ সালের ৭ অক্টোবর লালপুরের ডহরশৈলা এলাকার একটি লিচু বাগান থেকে অজ্ঞাত নারীর মরদেহ উদ্ধার করা হয়। মরদেহের গলায় আঘাতের চিহ্ন ছিল। এ ঘটনায় লালপুরের অর্জুনপুর বরমহাটির বিটের গ্রাম পুলিশ শ্রী রতন কুমার বাদী হয়ে লালপুর থানায় একটি মামলা দায়ের করেন।

পরে জানা যায়, ওই নারী রাজশাহীর বাঘার সুলতানপুর এলাকার মো. জামাত আলীর মেয়ে এবং আসাদুল ইসলামের দ্বিতীয় স্ত্রী। এ ঘটনায় মামলার তদন্তকারী কর্মকর্তা লালপুর থানা পুলিশের উপ-পরিদর্শক মোহাম্মদ ফজলুল হক তদন্ত শেষে ২০২১ সালের ৯ জুন আসামি আসাদুল ও টুটুলের নাম উল্লেখ করে এবং আরেক গ্রেপ্তারকৃত আসামি পাবনার বক্তারপুরের মো. আব্দুল প্রাংয়ের ছেলে মো. জাইদুল আলীকে (৪০) অব্যাহতি চেয়ে আদালতে অভিযোগপত্র জমা দেন। সাক্ষ্যপ্রমাণ শেষে বিচারক আজ এই রায় দেন।

গোলাম রাব্বানী/এমজেইউ