রাজধানীসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত চক্রের ৬ সদস্য গ্রেপ্তার করেছে ঢাকা জেলা উত্তরের গোয়েন্দা পুলিশের (ডিবি) সদস্যরা। এ সময় তাদের কাছ থেকে অস্ত্র ও স্বর্ণালংকার এবং নগদ টাকা উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার এবং একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা জেলা উত্তরের গোয়েন্দা পুলিশের ইনচার্জ রিয়াজ উদ্দিন বিপ্লব এক প্রেস বিজ্ঞপ্তিতে সাংবাদিকদের এ তথ্য জানান। 

এর আগে শুক্রবার রাজধানীসহ বিভিন্ন এলাকায় গোয়েন্দা পুলিশের একাধিক টিম অভিযান চালিয়ে তাদের আটক করে। 

গ্রেপ্তারকৃতরা হলেন সাতক্ষীরার শ্যামনগর থানার সোনাখালী গাজীবাড়ী গ্রামের মৃত আনছার আলী গাজীর ছেলে সুমন গাজী (৩৬), খুলনার রূপসা থানার পালবাড়ী আলাইপুর গ্রামের মৃত আকবর আলী শেখের ছেলে আব্দুর রহমান বাপ্পি ওরফে কলম বাপ্পি (৩২) ও  একই এলাকার আলতাফ হোসেন লেন ডাক্তার বাড়ি গলি মহল্লার মৃত মোশারফ খানের ছেলে মনিরুল ইসলাম খান ওরফে মনির (৩৫), বটিয়াঘাটা থানার রামভদ্রপুর গ্রামের মৃত আলমগীর শেখের ছেলে আইনুল হক (৩২), যশোর জেলার মনিরামপুর থানার খানপুর বালিয়াডাঙ্গা গ্রামের রাজু (৩৮) ও ঝালকাঠি জেলার কাঠালিয়া থানার উত্তর চেশ্রীরামপুর গ্রামের ইউনুছ আলীর ছেলে ইয়াসিন আলী (২৯)।

ডাকাত সদস্যদের কাছ থেকে উদ্ধার করা জিনিসপত্র। ছবি: ঢাকা পোস্ট

এ সময় প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত বছরের ২৪ জুন থেকে এ বছরের ১৪ জানুয়ারি পর্যন্ত আশুলিয়া থানায় ৩টি মামলা তদন্ত করে গোয়েন্দা পুলিশ। তদন্তে আন্তঃজেলা ডাকাতদের সংশ্লিষ্টতা পাওয়া যায়। এদের মধ্যে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। ডাকাত চক্রের কাছে থেকে একটি পিস্তল ও ৪ রাউন্ড গুলি, লুণ্ঠনের প্রায় ৩ ভরি স্বর্ণালংকার, নগদ দুই লাখ টাকা ও ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে। পরে গাড়ি তল্লাশি করে একটি অত্যাধুনিক হাইড্রলিক কাটার, একটি সেলাই রেঞ্চ, ১১টি প্লাস্টিকের তৈরি লক, একটি লোহার তৈরি বাঁকানো ক্লাম ও ১৬টি কাগজের তৈরি নম্বর প্লেট উদ্ধার এবং একটি সুজুকি মোটরসাইকেল জব্দ করা হয়েছে।

ঢাকা উত্তরের গোয়েন্দা পুলিশের ইনচার্জ রিয়াজ উদ্দিন বিপ্লব জানান, প্রাথমিকভাবে আসামিরা ডাকাতির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। গ্রেপ্তারকৃতদের আশুলিয়া থানায় হস্তান্তর করা হচ্ছে। 

এএএ