ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে আজাদ বলেছেন, শিক্ষার মান উন্নয়ন না হলে বেকার সমস্যার সমাধান করা যাবে না। আমাদের শিক্ষার মান বাড়াতে হবে। এজন্য আমাদের শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের একত্রে কাজ করতে হবে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে ফরিদপুর সদরের কানাইপুর ইউনিয়নের বেগম রোকেয়া কিশোলোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এ কে আজাদ বলেন, ফরিদপুরের শিক্ষার্থীদের বাংলা শিক্ষার পাশাপাশি ইংরেজি শিক্ষার মান নিয়েও আমাদের কাজ করতে হবে। শিক্ষার্থীদের ইংরেজিতে পারদর্শী করে বিদেশে উচ্চমানের চাকরির ব্যবস্থা করতে সহায়তা করা হবে। বিশ্বের উন্নত বিভিন্ন দেশে নার্সিংসহ আরও অনেক ভালো বেতনের চাকরি রয়েছে। সেখানে আমাদের ছেলেমেয়েরা শুধুমাত্র ইংরেজি কম জানার জন্য পিছিয়ে রয়েছে।

তিনি বলেন,আমার নির্বাচনী প্রতিশ্রুতির মধ্যে অন্যতম ছিল কর্মসংস্থান। কিন্তু এই কর্মসংস্থান দিতে ইন্টারভিউ নিতে গিয়ে দেখি ছেলেমেয়েদের বেশির ভাগেরই করুণ দশা। তখন আমি সিদ্ধান্ত নিলাম যে আমি ফরিদপুরের সকল বিদ্যালয়ের শিক্ষার মান উন্নয়নে কাজ করব। সেই সাথে সকল বিদ্যালয়ের অবকাঠামোসহ সকল সমস্যা দূর করব। আর ফরিদপুরে একাধিক ইংরেজি মাধ্যমের শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তুলতে সহায়তা করব। যাতে করে আমাদের ছেলেমেয়েদের দেশে ও বিদেশে উচ্চমানের চাকরির ব্যবস্থা করে দিতে পারি।

বেগম রোকেয়া কিশোলোয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি দুলাল চন্দ্র সরকারের সভাপতিত্বে এ সময় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সাংবাদিক প্রবীর সিকদার, কানাইপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ফকির মো. বেলায়েত হোসেন প্রমুখ।

স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক চঞ্চল দত্ত। সঞ্চালনা করেন কিশোলোয়া বিদ্যা নিকেতনের প্রধান শিক্ষক পীযূষ সিকদার।

এরপর এ কে আজাদ ওই ইউনিয়নের রনকাইল উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ করেন। এর আগে তিনি শিবরামপুর রামগোপাল দীনবন্ধু একাডেমি ও শহরের সানরাইজ কিন্ডারগার্টেনের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করেন।

জহির হোসেন/আরএআর