নাটোরে নাশকতা ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় বিএনপির ১১ নেতার জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। পুলিশের দায়ের করা পৃথক দুটি মামলায় বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অম্লান কুসুম জিষ্ণু তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

আসামিরা হলেন- বাগাতিপাড়া উপজেলা বিএনপির আহ্বায়ক ও সাবেক পৌর মেয়র মোশাররফ হোসেন, সদস্য সচিব ও সাবেক উপজেলা চেয়ারম্যান হাফিজুর রহমান, যুগ্ম আহ্বায়ক নেকবর হোসেন, যুগ্ম আহ্বায়ক তোফাজ্জল হোসেন মিঠু, উপজেলা যুবদলের আহ্বায়ক হারুনুর রশিদ দুলাল, যুগ্ম আহ্বায়ক আবু রায়হান, লালপুর উপজেলার গোপালপুর পৌর বিএনপির আহ্বায়ক ও সাবেক মেয়র নজরুল ইসলাম মোলাম, এবি ইউনিয়ন বিএনপির সভাপতি আবেদ আলী মন্ডল, বিএনপি নেতা গিয়াস উদ্দিন সরদার, জেলা ছাত্রদলের সহ-সভাপতি মেহেদী হাসান আরিফ ও গোপালপুর পৌর ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক লুৎফর রহমান মাফি।

নাটোর জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম জানান, গত বছরের ২৯ অক্টোবর জেলার বাগাতিপাড়া ও লালপুর থানায় বিস্ফোরকসহ বিশেষ ক্ষমতা আইনে পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা করে। বাগাতিপাড়ায় ১০ জনের নামসহ অজ্ঞাত ৩৫ জনের বিরুদ্ধে এবং লালপুরে ২২ জনের নামসহ অজ্ঞাত ৩০ জনের বিরুদ্ধে মামলা হয়। মামলায় তাদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ আনা হয়। ওই মামলায় বিএনপির ১১ নেতা উচ্চ আদালত থেকে জামিনে ছিলেন। পরে গত ১৯ ফেব্রুয়ারি নাটোরের সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে নতুন করে জামিনের আবেদন করেন তারা। বিচারক ২২ ফেব্রুয়ারি শুনানির দিন ধার্য করেন। শুনানি শেষে বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন। 

গোলাম রাব্বানী/আরএআর