মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মো. আব্দুর রহমান বলেছেন, কোনো ধরনের সাম্প্রদায়িক উসকানি দিয়ে দাঙ্গা সৃষ্টিকারীদের বরদাস্ত করা হবে না। সব ধর্মের মানুষই যার যার ধর্ম বিশ্বাস থেকে প্রতিপালককে স্মরণ করি।

বুধবার (২১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৭টায় ফরিদপুরের বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের কয়রা কালিবাড়ী মন্দির চত্বরে ২৪ প্রহরব্যাপী শ্রী শ্রী তারকব্রহ্ম নামযজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন লীলা কীর্তনের শেষদিনে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

আব্দুর রহমান বলেন, সবার উচিত প্রভু দয়াময়ের শ্রেষ্ঠ যে জীব, সেই জীবের প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া। মহাপ্রভু সৃষ্টিকর্তার নৈকট্য লাভের জন্য আমাদের এক হয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, মন্দিরে যখন উলুধ্বনি হয় তখন হিন্দু ভাইয়েরা মন্দিরে ছুটে যান। আবার যখন মসজিদ থেকে আজানের ধ্বনি শোনা যায় তখন আমরা ছুটে যাই মসজিদে।

নামযজ্ঞানুষ্ঠান ও অষ্টকালীন অনুষ্ঠানে মন্দির কমিটির সভাপতি সুবাস সাহার সভাপতিত্বে এবং মিন্টু দাসের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস, বোয়ালমারী উপজেলা চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, বোয়ালমারী পৌর মেয়র সেলিম রেজা লিপন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মীরদাহ পিকুলসহ অন্যান্যরা।

জহির হোসেন/পিএইচ