মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী আব্দুর রহমান বলেছেন, ভোলা থেকে ফরিদপুরে গ্যাস আনা হবে। ফরিদপুরকে অর্থনৈতিক অঞ্চল হিসেবে গড়ে তোলা হবে। ফরিদপুর হবে সন্ত্রাস, চাঁদাবাজ ও মাদকমুক্ত সাদা মনের লোকদের বসবাসের জন্য একটি জেলা।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) বিকেল ৫টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে নবনির্মিত ‘পিতা এবং মুজিব মঞ্চ’ উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন। 

আব্দুর রহমান বলেন, ইতিহাসের যিনি ইতিহাস সেই ইতিহাসকে জীবন্ত করে মেলে ধরা হয়েছে এখানে। বঙ্গবন্ধুর ঋণ শোধ করার ক্ষমতা আমাদের নেই। কেননা হাজার হাজার মেঘ একত্রিত হলেও বঙ্গবন্ধুকে আড়াল করা যায় না।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ফরিদপুর-৩ (সদর) আসনের সংসদ সদস্য এ কে আজাদ বলেন, ফরিদপুরে প্রচুর তরুণ যুবক বেকার। তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। ফরিদপুরে শিক্ষার মান নিম্নমুখী, মান উন্নয়নে কাজ করতে হবে।

তিনি বলেন, ফরিদপুরে নিরবে চাঁদাবাজী হচ্ছে, মাদকের ব্যবস্থার বিস্তার ঘটছে। মানক নিয়ন্ত্রণ অধিদপ্তর কিছু কিছু মাদক ব্যবসায়ীদের গ্রেপ্তার করলেও মূল হোতারা থেকে যাচ্ছে ধরা ছোঁয়ার বাইরে। সম্মিলিতভাবে সন্ত্রাস বিরোধী, মাদক বিরোধী চাঁদাবাজি বিরোধী ভূমিকা পালন করতে হবে।

জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইয়াছিন কবির।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ঝর্না  হাসান, ফরিদপুরের পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক শাহ মো. ইশতিয়াক, ফরিদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা প্রমুখ।

জহির হোসেন/আরএআর