এসআই আবু বক্কর

যশোরের মনিরামপুরে কাপড়ের দোকানে লুটপাটের খবর শুনে ঘটনাস্থলে গিয়ে মনিরামপুর থানার এক উপপরিদর্শক (এসআই) হামলার শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। গতকাল সোমবার (১৯ ফেব্রুয়ারি) সন্ধ্যায় মনিরামপুর বাজারে নিউ শাড়ি প্যালেসের মালিক মোশাররফ হোসেনের কাপড়ের দোকানে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় মনিরামপুর থানার এসআই আবু বক্কর মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) সকালে থানায় মামলা করেছেন। মামলায় তিনি চারজনের নাম উল্লেখ করেছেন। এ ছাড়া অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করা হয়েছে। পুলিশ ইতোমধ্যে তিন আসামিকে গ্রেপ্তার করেছে। 

গ্রেপ্তারৃকতরা হলেন- মোজাফফর হোসেন, শরিফ হোসেন ও শাহ আলম। তাদের বাড়ি উপজেলার কামালপুর গ্রামে।

এসআই আবু বক্কর অভিযোগ করেন, স্থানীয় দুই জনপ্রতিনিধি দলবল নিয়ে গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মনিরামপুর বাজারের নিউ শাড়ি প্যালেসের মালিক মোশাররফ হোসেনের কাপড়ের দোকানে হামলা ও লুটপাট করছেন বলে খবর পান। এরপর তিনি সেখানে গিয়ে একজন জনপ্রতিনিধিকে আটক করেন। তখন ওই জনপ্রতিনিধির সঙ্গে থাকা লোকজন তার ওপর হামলা করে জনপ্রতিনিধিকে ছাড়িয়ে নেন। 

আবু বক্কর বলেন, ওদের লোকজন আমাকে কিলঘুষি মারে। আমার ডান হাত মুচড়ে দিয়েছে। তারা আমার পরনের গেঞ্জি ছিঁড়ে দিয়েছে। আমরা ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করতে পেরেছি। বাকিরা পালিয়েছে।

হামলার সময় বাজারে নিজের কাপড়ের দোকানে ছিলেন ব্যবসায়ী নেছার আলী। তিনি বলেন, মোশাররফ ফোন করায় কিছুক্ষণের মধ্যে সাদাপোশাকে সেখানে আসেন এসআই আবু বক্কর। এ সময় সেখানে জটলা শুরু হয়। এসআই আবু বক্কর থানায় ফোন করলে অল্প সময়ের মধ্যে সেখানে পুলিশ আসে। তারা সেখানে উপস্থিত লোকজনকে লাঠি দিয়ে খুব মারধর করে। এরপর সেখান থেকে কয়েকজনকে ধরে থানায় নিয়ে যায়। পরে জানতে পারেন এসআই আবু বক্করের হাতের আঙুল ফেটে গেছে।

মনিরামপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত  কর্মকর্তা (ওসি) এ বি এম মেহেদী মাসুদ বলেন, সরকারি কাজে বাধা দেওয়া এবং পুলিশ কর্মকর্তাকে মারধরের অভিযোগে মামলা হয়েছে। মামলার তিন আসামিকে গ্রেপ্তার করা হয়েছ।

এ্যান্টনি দাস অপু/আরএআর