সিলেটে চার শ্রমিক নেতাকে আটকের প্রতিবাদে দক্ষিণ সুরমা উপজেলার ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের নেতাকর্মীরা।

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টা থেকে মহাসড়ক অবরোধ করেন তারা। সড়ক অবরোধের কারণে সিলেট-ঢাকা মহাসড়কে দীর্ঘ যানজটের পাশাপাশি চরম দুর্ভোগে পড়েছেন সাধারণ যাত্রীরা।

সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের দক্ষিণ সুরমা শাখার সহ-সভাপতি জুমেল আহমদ ঢাকা পোস্টকে বলেন, মঙ্গলবার বিকেলে দক্ষিণ সুরমার আঞ্চলিক কমিটির অফিসে নেতৃবৃন্দ বসেছিলাম। এ সময় র‍্যাবের দুটি গাড়ি এসে শ্রমিক ইউনিয়নের কাগজপত্র দেখতে চাইলে প্রধান কার্যালয় থেকে এনে দেওয়ার জন্য সময় চাওয়া হয়। কিন্তু সেই সময় না দিয়ে তারা আমাদের নবনির্বাচিত ১নং সদস্য জমির মেম্বারসহ আমাদের কয়েকজনকে ধরে নিয়ে যায়।

এ বিষয়ে সিলেট জেলা ট্রাক পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. দিলু মিয়া ঢাকা পোস্টকে বলেন, আমাদের চার শ্রমিক নেতাকে ধরে নিয়ে গেছে একটি বাহিনী। কী কারণে কোথায় নিয়ে যাওয়া হয়েছে তা আমরা কেউই বলতে পারছি না। আমাদের কিছু বলাও হয়নি। এ চারজনকে না ছাড়া পর্যন্ত আমরা অবরোধ তুলে নেব না।

সড়ক অবরোধের বিষয়টি নিশ্চিত করে দক্ষিণ সুরমা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইয়ারদৌস হাসান ঢাকা পোস্টকে বলেন, আমরা ঘটনাস্থলে রয়েছি। পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। তবে এখনো রাস্তা অবরোধ করে রেখেছেন শ্রমিকরা।

মাসুদ আহমদ রনি/এমজেইউ