যাত্রী সেজে রিকশায় উঠতেন ছিনতাইকারী চক্রের সদস্য সাগর। সুযোগ মতো নির্জন জায়গায় রাখতেন তার সহযোগীদের। এরপরে চালককে ছুরি দিয়ে ভয় দেখিয়ে ও মারধর করে রিকশা ছিনতাই করত চক্রটি।

বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) রাতে সাভার পৌর এলাকার রেডিও কলোনি মহল্লা থেকে এই ছিনতাইকারী চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর শুক্রবার (২৬ জানুয়ারি) দুপুরে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি অপারেশন) নয়ন কারকুন এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন।

গ্রেপ্তার ছিনতাইকারী চক্রের সদস্যের নাম নাম সাগর মিয়া। সে সাভার পৌর এলাকায় রেডিও কলোনি মহল্লার মোহাম্মদ আলীর ছেলে। অন্যদিকে, ভুক্তভোগী রিকশা চালক আব্দুল করিম সাভার পৌর এলাকার বিনোদবাইদ মহল্লায় আব্দুল সালামের ভাড়া বাসায় থাকতেন।

পুলিশ জানায়, গত ১৫ জানুয়ারি সন্ধ্যায় সাভার পৌর এলাকার ছায়াবীথি থেকে জামসিং যাওয়ার জন্য দুই ব্যক্তি যাত্রীবেশে রিকশায় ওঠেন। পরে ওই দুই যাত্রী আরও একজনকে রিকশায় তুলে নিয়ে জামসিং পুকুর পাড়ে রিকশাচালককে যেতে বলেন। এ সময় তাদের কথামতো গন্তব্যস্থলে গেলে রিকশাচালককে মারধর করে রিকশাা ছিনিয়ে নেন তারা। পরে এ ঘটনায় ভুক্তভোগী আব্দুল করিম বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও সাভার মডেল থানার উপপরিদর্শক (এসআই) মজিবুর রহমান ভুইয়া বলেন, তথ্যপ্রযুক্তির সহায়তায় ছিনতাইকারি চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছি। তাকে সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। 

তিনি বলেন, ছিনতাই করা রিকশাটি উদ্ধার করা হয়েছে। আটক যুবকের বিরুদ্ধে সাভার মডেল থানায় দুইটি মাদক ও একটি দস্যুতার মামলা রয়েছে। এ ঘটনায় আরও দুই ব্যক্তি জড়িত রয়েছে বলেও জানান তিনি।

লোটন আচার্য্য/কেএ