না‌রায়ণগ‌ঞ্জে ঘুষের ৪২ লাখ টাকা উদ্ধারের ঘটনায় জেলা প্রশাসকের কার্যালয়ের সার্ভেয়ার মো. কাউছার আহমেদের দিনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বুধবার (২৪ জানুয়ারি) দুপুরে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ সামস জগলুল হোসেন রিমান্ড মঞ্জুর করেন। 

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক (ওসি) আসাদুজ্জামান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।   
 
তিনি বলেন, আদালতে আসামি কাউছারের তিন দিনের রিমান্ডের আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন। ১৯৪৭ সালের দুর্নীতি দমন আইন ও মানি লন্ডারিং আইনের আওতায় মো. কাউছার আহমেদের এই  রিমান্ড মঞ্জুর করা হয়।

দুদক সূত্রে জানা যায়, গত ১০ জানুয়ারি রাত ১০টার দিকে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে সিদ্ধিরগঞ্জ রাজস্ব সার্কেলের প্রাক্তন আউটসোর্সিং কর্মচারী জাহিদুল ইসলাম সুমন (২৮) একটি কার্টনসহ নিরাপত্তা কর্মীদের হাতে আটক হন। জেলা প্রশাসকের নির্দেশে ওই কার্টন খুলে টাকা গুনে ৪২ লাখ টাকা পাওয়া যায়। পরে ফতুল্লা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করে টাকাগুলো জেলা প্রশাসকের কার্যালয়ের কোষাগারে জমা রাখা হয়।

জব্দকৃত ৪২ লাখ টাকার সঙ্গে দুর্নীতির সম্পৃক্ততা আছে ধারণা করে গত ১৪ জানুয়ারি জেলা প্রশাসক মাহমুদুল হক দুদকে চিঠি দেন। পরে ১৬ জানুয়ারি দুদকের নারায়ণগঞ্জ জেলা কার্যালয় মানি লন্ডারিং, দুর্নীতি প্রতিরোধ আইন ও দন্ডবিধির কয়েকটি ধারায় একটি মামলা করে। ওই মামলায় জাহিদুল ইসলাম সুমন ও কাওসার আহমেদকে আসামি করা হয়। গত বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ শাখার সার্ভেয়ার কাউছার আহমেদকে গ্রেপ্তার করা হয়। জাহিদুল ইসলাম সুমন পলাতক রয়েছেন। 

আরএআর