জয়পুরহাট জেলা শহরের দেওয়ানপাড়া মহল্লার মরিয়ম ছাত্রাবাসে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। রোববার (২১ জানুয়ারি) বিকেল সাড়ে ৫টার দিকে এ ঘটনা ঘটে।

মৃত শিক্ষার্থীর নাম দীপঙ্কর রায় (১৮)। তিনি জয়পুরহাট সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের বিজ্ঞান বিভাগের ছাত্র ছিলেন। দীপঙ্কর দিনাজপুর জেলার পার্বতীপুর উপজেলার যশাই গ্রামের দয়াল চন্দ্র রায়ের ছেলে।

ওই ছাত্রাবাসের শিক্ষার্থীরা জানান, দীপঙ্কর তার কক্ষে একাই ছিলেন। তার রুমমেটরা পরীক্ষা দিতে গিয়েছিলেন। বিকেলে ছাত্রাবাসের একজন ছাত্র তার দরজায় ডাকাডাকি করলে কোনো সাড়া পায়নি। পরে আরও কয়েকসহ দরজায় ধাক্কা দিলে দরজাটি খোলে যায়। এ সময় দীপঙ্করকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসক মৃত ঘোষণা করলে পুলিশে খবর দেওয়া হয়। পরে পুলিশ হাসপাতালে পৌঁছে মরদেহ উদ্ধার করে। 

জয়পুরহাট ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক মো. নুরুন নবী ঢাকা পোস্টকে বলেন, তাকে (দীপঙ্কর) মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়েছিল। তার গলায় দাগ ছিল। তবে কী কারণে মৃত্যু হয়েছে তা ময়নাতদন্তের রিপোর্টের পর বলা যাবে।

জয়পুরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির ঢাকা পোস্টকে বলেন, মরিয়ম ছাত্রাবাসের এক শিক্ষার্থী আত্মহত্যা করেছেন। হাসপাতালে নেওয়ার পর আমরা খবর পেয়েছি।  

চম্পক কুমার/এসকেডি