সাভারে থানা সংলগ্ন এলাকা থেকে পোশাক শ্রমিককে অস্ত্রের মুখে জিম্মি করে নগদ ও বিকাশ অ্যাকাউন্ট থেকে প্রায় ২৩ হাজার টাকা ছিনিয়ে নিয়েছে ছিনতাইকারীরা। এসময় ভুক্তভোগীকে ব্যাপক মারধর করা হয়।

শনিবার (২০ জানুয়ারি) সকালে এ ব্যাপারে সাভার মডেল থানায় অভিযোগ দায়ের করেছেন ওই ভুক্তভোগী।

এর আগে শুক্রবার বিকেল ৫ টার দিকে সাভার মডেল থানা সংলগ্ন সাভার অধরচন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে ভুক্তভোগীকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকবাংলোর পাশে নিয়ে টাকা ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। 

ভুক্তভোগী ওই পোশাক শ্রমিকের নাম মো. শফি উল্লাহ (২৯)। তিনি সাভারের বাড্ডা ভাটপাড়া এলাকার মো. আব্দুল্লাহ আল মামুনের ছেলে ও আল মুসলিম গ্রুপে কাজ করতেন।

অভিযোগ সূত্রে জানা যায়, ভুক্তভোগী গত শুক্রবার বিকেল ৫ টার দিকে আল মুসলিম গ্রুপের বিপরীত পাশের বিসমিল্লাহ হোটেলের সামনে থেকে রিকশায় ওঠেন। তিনি সাভার অধর চন্দ্র সরকারি উচ্চ বিদ্যালয়ের সামনে পৌঁছালে কিছু বুঝে ওঠার আগেই একজন ছিনতাইকারী রিকশায় উঠে ধারালো অস্ত্রের মুখে জিম্মি করে ডাকবাংলোর পাশে নিয়ে যায়।

সেখানে আগে থেকেই ওঁৎ পেতে থাকা ৪/৫ জন ছিনতাইকারী ভুক্তভোগীর মানিব্যাগ থেকে ৪ হাজার ৯০০ ও বিকাশ অ্যাকাউন্ট থাকা ১৮ হাজার টাকা তাদের একটি অ্যাকাউন্টে ট্রান্সফার করে নেয়। এসময় বাধা দিলে ছিনতাইকারীরা ভুক্তভোগীকে কিল-ঘুষি মেরে জখম করে। একপর্যায়ে ডাক-চিৎকার দিলে প্রাণনাশের হুমকি দিয়ে তারা চলে যায়।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক আতিকুল ইসলাম রাসেল বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ দায়ের হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি। সিসি ক্যামেরার ফুটেজ সংগ্রহ চলছে। বিষয়টি সর্বোচ্চ গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে।

মাহিদুল মাহিদ/টিএম