চাঁদপুর লঞ্চঘাটে এমভি বোগদাদিয়া-৭ নামে যাত্রীবাহী লঞ্চের কেবিন থেকে মো. জয়নাল নামে এক দর্জির দোকানের কর্মচারীর মরদেহ উদ্ধার করেছে নৌপুলিশ। শুক্রবার (১৯ জানুয়ারি) সকালে লঞ্চটি সদরঘাট থেকে দুপুরে চাঁদপুর ঘাটে আসার পর তার মরদেহ উদ্ধার করা হয়। 

বোগদাদিয়া-৭ লঞ্চের মাস্টার কলিমুল্লাহ জানান, সকাল ৮ টা ৩৫ মিনিটে ঢাকা থেকে চাঁদপুরের উদ্দেশ্যে ছেড়ে লঞ্চটি দুপুর পৌঁনে ১২টায় চাঁদপুর ঘাটে আসে। ঘাটে আসার পর সকল যাত্রী লঞ্চ থেকে নেমে পড়েন। কিন্তু নিচতলার ১০৩ নম্বর কেবিনের যাত্রী বের হননি। পরে দরজায় অনেকবার নক করা হলেও সাড়াশব্দ না পেয়ে জানালা খুলে দেখা যায় তিনি নিচে পড়ে আছেন। বিষয়টি সাথে সাথে নৌপুলিশকে অবহিত করলে ঘটনাস্থল থেকে পুলিশের সহায়তায় তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। লঞ্চের টালী খাতায় তিনি জয়নাল নাম অন্তর্ভুক্ত করেছেন।

চাঁদপুর নৌ থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জহির জানান, খবর পেয়ে লঞ্চ থেকে ওই ব্যক্তিকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। তিনি ঢাকায় একটি দর্জির দোকানে কাজ করতেন। দোকান মালিকের সঙ্গে আমাদের কথা হয়েছে। তিনি জানিয়েছেন- তার (জয়নাল) বাড়ি শরীয়তপুর জেলায়। কেবিনে তিনি একা থাকায় তার পূর্ণাঙ্গ পরিচয় পাওয়া যায়নি। তবে আত্মীয়-স্বজনের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে।

আনোয়ারুল হক/আরএআর