প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, দক্ষতা না থাকলে বিদেশে ভালো মজুরিতে কাজ পাওয়া যায় না। এজন্য প্রশিক্ষণ নিয়ে দক্ষ হয়ে বিদেশে যেতে হবে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেটের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, নানা শ্রেণিপেশার মানুষ ও সুশীল সমাজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে চলছে। দেশের প্রতিটি সেক্টরে উন্নয়নের ধারা অব্যাহত রয়েছে।

তিনি বলেন,সিলেটের মানুষের সেবা করার সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ। তিনি যোগ্য লোককে সঠিক জায়গায় বসান। না চাইতে প্রধানমন্ত্রী যে দায়িত্ব দিয়েছেন, তা সততা ও নিষ্ঠার সাথে পালনে সচেষ্ট থাকব। 

সমৃদ্ধ-উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়তে সিলেটসহ সারাদেশে যে প্রশিক্ষণ কেন্দ্র রয়েছে সেগুলোকে সাধারণ মানুষের কাছে পরিচিত করে তুলতে প্রচারণা চালানোর জন্য গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানান প্রতিমন্ত্রী। 

সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য দেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, বিভাগীয় কমিশনার আবু আহমদ ছিদ্দীকী, সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মাহবুবুর রহমান ভূইয়া, পুলিশ কমিশনার মো. জাকির হোসেন খান, সিলেট শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. রমা বিজয় সরকার, সিভিল সার্জন ডা. মনিসর চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, পুলিশ সুপার মোহাম্মদ আবদুল্লাহ আল মামুন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সন্দ্বীপ কুমার সিংহ, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন প্রমুখ।

মাসুদ আহমদ রনি/আরএআর