ফরিদপুর-৩ (সদর) আসনের মাচ্চর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের দয়ারামপুর বাজারে নৌকার প্রার্থী শামীম হকের নির্বাচনী ক্যাম্পে অগ্নিসংযোগের অভিযোগ। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) রাত ১১টা থেকে শুক্রবার ভোরের মধ্যে কোনো এক সময় দুর্বৃত্তরা এ ঘটনা ঘটায়।

এ ব্যাপারে ওই ওয়ার্ডের ইউপি সদস্য ও শামীম হকের সমর্থক মো. জিয়াউর মন্ডল বলেন, এ ক্যাম্পের পাশেই আমার বাড়ি। গতকাল রাত ১১টা পর্যন্ত আমিসহ শামীম হকের কর্মীরা ওই ক্যাম্পে ছিলাম। এরপর বাড়িতে গিয়ে ঘুমিয়ে পড়ি। পরে সকালে উঠে শুনি ওই ক্যাম্পে আগুন দেওয়া হয়েছিল। তবে আমরা রাতে কিছুই টের পাইনি।

তিনি বলেন, এ আগুনে ওই ক্যাম্পে রাখা শামীম হকের কয়েকটি পোস্টার, একটি ব্যানার, একটি চেয়ার ও টেবিল এবং কাপড়ের পর্দার কিছু অংশ পুড়ে গেছে। তবে ক্যাম্পের চালা হিসেবে ব্যবহার করা টিন অক্ষত রয়েছে। পাশাপাশি ক্যাম্পের ভেতরে পোড়া অবস্থায় খড়ের ছাই দেখা গেছে।

ওই আসনের স্বতন্ত্র প্রার্থী এ কে আজাদের (ঈগল) নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক মো. শোয়েবুল ইসলাম বলেন, ফরিদপুরে এ কে আজাদের গণজোয়ার ও  শামীম হকের খারাপ অবস্থান বুঝতে পেরে নৌকার লোকজন নিজেরাই এসব করছে। তারা আগুন ধরিয়ে নিজেদের ক্যাম্প পুড়িয়ে আমাদের নামে সাজানো মামলা দেওয়ার জন্য এ ঘটনাগুলো ঘটাচ্ছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম বলেন, ঘটনা শোনার পর আজ (২৯ ডিসেম্বর) সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে পুলিশ। এ ব্যাপারে থানায় দুপুর ১টা পর্যন্ত কেউ লিখিত অভিযোগ দেননি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

জহির হোসেন/পিএইচ