আওয়ামী লীগের নির্বাচনী সভায় অংশগ্রহণ না করলে বিভিন্ন সরকারি ভাতাভোগীদের ভাতার কার্ড বাতিল করা হবে- এমন বক্তব্য দেওয়ায় জামালপুর সদর উপজেলার লক্ষ্মীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলীকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে জামালপুর-৫ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান যুগ্ম জেলা ও দায়রা জজ ফারজানা আহমেদ এ আদেশ দেন। আগামী রোববার (২৪ ডিসেম্বর) বিকেল ৩টার মধ্যে হাতেম আলীকে স্বশরীরে নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম‌্যানের কার্যালয়ে উপস্থিত হয়ে- কেন তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না সেই ব্যাখ্যা দিতে বলা হয়েছে। 

আদেশে বলা হয়েছে, লক্ষ্মীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী গত মঙ্গলবার রাতে সদর উপজেলার লক্ষ্মীরচর ইউনিয়নে নৌকা প্রতীকের পক্ষে একটি মিছিলের পর ভোটারদের উদ্দেশ্যে নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের সভায় অংশ না নিলে নির্বাচনের পর ভাতার কার্ড বাতিলের হুঁশিয়ারি দিয়েছেন। এতে তিনি অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানের প্রস্তুতি বাধাগ্রস্ত ও ব্যাহত করেছেন।  

প্রসঙ্গত, গত মঙ্গলবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যায় জামালপুর সদর উপজেলার বারুয়ামারী বাজারে জামালপুর-৫ (সদর) আসনের নৌকার প্রার্থী আবুল কালাম আজাদের প্রচারণা মিছিল শেষে লক্ষ্মীরচর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাতেম আলী বক্তব্য দেন। এ সময় লক্ষ্মীরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনিরুজ্জামান মনিসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হাতেম আলী বলেন, ‘এই ১৫ বছরে যে ভাইয়েরা বিভিন্ন ভাতার অন্তর্ভুক্ত হয়েছেন, চেয়ারম্যান ও মেম্বারের মাধ্যমে ভাতাভোগ করছেন, অতি শিগগিরই চেয়ারম্যানের ডাকে আপনাদের প্রাইমারি স্কুলের মাঠে আহ্বান করা হবে। আপনারা উপস্থিত হবেন। আর যদি উপস্থিত না হন, আপনারা যারা বিরুদ্ধে থাকবেন, নির্বাচনের পরে সকল ভাতা থেকে আপনাদের নাম কিন্তু কাটা পড়ে যাবে। সেই কথা আমি আপনাদের জানিয়ে দিলাম।

আওয়ামী লীগ নেতা হাতেম আলীর বক্তব্যের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে গত ২০ ডিসেম্বর বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়।

রকিব হাসান নয়ন/আরএআর