বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা দশম দফা অবরোধের প্রথম দিন রাতে সিরাজগঞ্জের শাহজাদপুরে মুরগিবাহী কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনায় বিএনপির ১১ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫০-৬০ জনকে আসামি করে মামলা করা হয়েছে। মামলায় ইতোমধ্যে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে কাভার্ডভ্যানের চালক মোখলেসুর রহমান বাদী হয়ে শাহজাদপুর থানায় মামলাটি করেন। বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মো. কামরুজ্জামান। 

গ্রেপ্তারকৃতরা হলেন- শাহজাদপুর উপজেলার নরিনা উত্তরপাড়া গ্রামের মো. হবিবর প্রামানিকের ছেলে মো. নবীর হোসেন (৪৮) ও বড় বাশুরিয়া গ্রামের মৃত শুকুর আলী মোল্লার ছেলে মো. মজনু মিয়া (৩৮)। 

অতিরিক্ত পুলিশ সুপার (শাহজাদপুর সার্কেল) মো. কামরুজ্জামান ঢাকা পোস্টকে বলেন, কাভার্ডভ্যানে আগুন দেওয়ার ঘটনায় কাভার্ডভ্যানটির চালক বাদী হয়ে শাহজাদপুর থানায় একটি মামলা করেছেন। অভিযান চালিয়ে মামলার এজাহারভুক্ত দুই আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। বিকেলে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। 

প্রসঙ্গত, গতকাল বুধবার (৬ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে বগুড়া-নগরবাড়ী মহাসড়কের শাহজাদপুরের টেটিয়ারকান্দা এলাকায় ব্রয়লার মুরগিবাহী একটি কাভার্ডভ্যান দাঁড় করিয়ে আগুন দেয় দুর্বৃত্তরা। এ সময় চালককেও মারপিট করে তারা। মুহূর্তের মধ্যেই আগুন ভ্যানে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এর মধ্যেই আগুনে কাভার্ডভ্যানটিতে থাকা ৭ হাজার ৫০টি মুরগির বাচ্চা পুড়ে যায়।

শুভ কুমার ঘোষ/আরএআর