আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করায় গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ও সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) গাইবান্ধা-৪ আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও গাইবান্ধার সিনিয়র সহকারী জজ মামুনুর রশিদ এ আদেশ দেন।

নোটিশে বলা হয়, গাইবান্ধা-৪ আসনের সংসদ সদস্য প্রার্থী হিসাবে ঘোষণার পর গত ১-২ ডিসেম্বর শুমানিগঞ্জ ইউনিয়নে ও গোবিন্দগঞ্জ সরকারি উচ্চবিদ্যালয় মাঠে শান্তি সমাবেশ ও আওয়ামী লীগ গোবিন্দগঞ্জ শাখার বর্ধিত সভার নামে বিপুল সংখ্যক নেতাকর্মীর সমাগম করে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন।  গোবিন্দগঞ্জ উপজেলার প্রত্যেক ইউনিয়নে উক্ত সভা ও সমাবেশের কর্মসূচি ঘোষণা করেছেন এবং ঘোষিত কর্মসূচি অব্যাহত রেখেছেন। যা ইউটিউব চ্যানেল ‌‘আরকে টাইমস’ ও ফেসবুকে প্রচারিত হয়। 

অত্র অনুসন্ধান কমিটির অনুসন্ধানে উক্ত তথ্যের সত্যতা মিলেছে। এমন কর্মকাণ্ডের মাধ্যমে তিনি ভোট গ্রহণের নির্ধারিত ৩ সপ্তাহের আগেই নির্বাচনি প্রচার করেছেন। এর দ্বারা তিনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ১২ ধারার বিধান লঙ্ঘন করেছেন।

এতে আরও বলা হয়, নির্বাচন আচরণবিধি লঙ্ঘন করায় কেন তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়ার জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না। তাই আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) বেলা ১২টায় সশরীরে গোবিন্দগঞ্জ সিনিয়র সহকারী জজ (চৌকি) আদালতে এসে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো

এ বিষয়ে মতামত জানতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদের সঙ্গে যোগাযোগ করা হলেও তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

রিপন আকন্দ/এএএ