সিলেটের জকিগঞ্জ থানা হাজতের ভেন্টিলেটর ভেঙে রাসেল নামের এক আসামি পালিয়ে যাওয়ার ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

বুধবার (৬ ডিসেম্বর) সিলেট জেলা পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আল মামুন সই করা এক নির্দেশে এ কমিটি গঠন করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার মিডিয়া ফোকাল পয়েন্ট কর্মকর্তা মো. সম্রাট তালুকদার জানান, সিলেট জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) শেখ মো. সেলিমকে সভাপতি করে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কমিটির অন্য দুই সদস্য হলেন— জকিগঞ্জ সার্কেল অতিরিক্ত পুলিশ সুপার ইয়াহিয়া আল মামুন ও জেলা গোয়েন্দা শাখা (প্রশাসন) মো. জামশেদ আলম। তদন্ত কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

পুলিশ সূত্রে জানা যায়, পলাতক রাসেল আহমদ রাসু জকিগঞ্জ পৌর এলাকার বিলের বন্দ গ্রামের আলকাছ মিয়ার ছেলে। চুরির মামলায় বুধবার ভোর ৭টায় বিলেরবন্দ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে থানা হাজতে রাখে পুলিশ। ১০টার দিকে পুলিশ টের পায় হাজতের ভেন্টিলেটর ভেঙে রাসেল পালিয়ে গেছে। রাসেল আহমদ রাসু চোর চক্রের একজন সক্রিয় সদস্য। তার বিরুদ্ধে একাধিক মামলা ও ওয়ারেন্ট রয়েছে।

এ ব্যাপারে সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) শেখ মো. সেলিম ঢাকা পোস্টকে বলেন, তদন্ত কমিটি গঠন করা হয়েছে। পলাতক আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

মাসুদ আহমদ রনি/এমএ