পটুয়াখালীর কুয়াকাটা সৈকতে নোঙর করা একটি ট্রলারে দুই জেলেকে হাত-পা বেঁধে মারধর করেন একই ট্রলারের অন্য মাঝিরা। পরে প্রত্যক্ষদর্শীরা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিলে পুলিশ তাদের উদ্ধার করে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বেলা ১২টার দিকে এই ঘটনা ঘটে। পরে আহত জেলেদের উদ্ধার করে কুয়াকাটা ২০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়। এরা সবাই চট্টগ্রামের বাঁশখালী এলাকার জেলে।

প্রত্যক্ষদর্শী সুমন সিকদার ঢাকা পোস্টকে বলেন, আমরা সৈকতে গোসল করার সময় নোঙর করা একটি ট্রলার থেকে চিৎকারের শব্দ শুনতে পাই। কাছাকাছি গিয়ে দেখি দুই জেলেকে মারধর করা হচ্ছে। এ সময় মারধর করতে নিষেধ করলেও তারা শুনেনি। পরে পুলিশে খবর দেওয়ার কথা বললে তারা ট্রলার চালিয়ে সাগরের মাঝে চলে যায়। তখন ৯৯৯-এ কল দিলে পুলিশ এসে স্পিডবোট নিয়ে তাদের সাগর থেকে আটক করে।

আহত জেলে আকাশ ঢাকা পোস্টকে বলেন, গত দুই মাস ধরে এই ট্রলারে আমি আর কামাল কাজ করছি, কিন্তু এখন পর্যন্ত আমাদের কোনো টাকা পয়সা দিচ্ছে না। তাই কুয়াকাটা সৈকতে ট্রলার নোঙর করলে আমরা দুজন নেমে যেতে চাইলে তপন মাঝিসহ অন্য জেলেরা জালের রশি দিয়ে বেঁধে আমাদের দুজনকে বেধড়ক নির্যাতন করে। রশি দিয়ে সারা শরীরে পিটিয়েছে তারা।

এ বিষয়ে আটককৃত তপন মাঝির কাছে জানতে চাইলে তিনি কোনো কথা বলতে রাজি হননি।

কুয়াকাটা নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. দেলোয়ার হোসেন ঢাকা পোস্টকে বলেন, ৯৯৯-এ কল পেয়ে আমাদের একটি টিম তাৎক্ষণিক স্পিডবোট নিয়ে সাগর থেকে অভিযুক্তদের আটক করে। বর্তমানে আহত দুই জেলেকে চিকিৎসা দেওয়া হচ্ছে। অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএম আলমাস/এমজেইউ