নাটোরের সিংড়া পৌরসভার গ্যারেজে রাখা মেয়রের ব্যবহৃত গাড়ি, ২টি অ্যাম্বুলেন্সসহ ১১টি যানবাহন আগুনে পুড়ে গেছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) ভোর ৪টার দিকে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ২ ঘণ্টার চেষ্টার পর ফায়ার সার্ভিসের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনেন।  

সিংড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

স্থানীয় ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গতকাল সোমবার রাতে মেয়রের ব্যবহৃত গাড়ি, দুটি অ্যাম্বুলেন্স ও ‘চলো’ প্রকল্পের ৮টি ব্যাটারিচালিত অটোরিকশা গ্যারেজে রাখা ছিল। আজ ভোর ৪টার দিকে হঠাৎ গ্যারেজে দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে। আশপাশের বাড়ির লোকজন বিকট শব্দ পেয়ে বাহিরে এসে দেখেন গ্যারেজে আগুন জলছে। পরে তারা দ্রুত ফায়ার সার্ভিস ও পুলিশে ফোন দেন।এ সময় গ্যারেজের একজন নৈশপ্রহরী আগুনে আহত হন। তিনি সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে গ্যারেজে থাকা সব গাড়ি পুড়ে যায়।

খবর পেয়ে পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, পৌরসভার কর্মকর্তা-কর্মচারী ও সিংড়া থানার পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মেয়র জান্নাতুল ফেরদৌস জানান, অগ্নিকাণ্ডের এই ঘটনায় দুই কোটি টাকার ওপরে ক্ষয়ক্ষতি হয়েছে।

সিংড়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে। এছাড়া এখন পর্যন্ত আগুন লাগার অন্য কোনো আলামত পাইনি।

গোলাম রাব্বানী/আরকে