‘পাবনা-৩ আসনে মকবুল হোসেন চাচা ছাড়া কেউ ভোট করতে পারবে না’- পথসভায় এমন বক্তব্য দেওয়া পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান সবুজকে তলব করেছে নির্বাচনী অনুসন্ধানী কমিটি। সোমবার (৪ ডিসেম্বর) সকালে পাবনা-৩ আসনের নির্বাচনী অনুসন্ধানী কমিটির সদস্য এবং যুগ্ম জেলা ও দায়রা জজ তাজউল ইসলাম তাকে তলবের আদেশ দেন। 
 
 জানা গেছে, গত শনিবার (২ ডিসেম্বর) পাবনার চাটমোহরে আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতাকর্মীরা উপজেলা সদরে নৌকার পক্ষে মিছিল করেন। মিছিল শেষে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ের সামনে পথসভায় বক্তব্য দেন জেলা ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান সবুজ। 

সেখানে তিনি বলেন, ‘পাবনা-৩ আসনে মকবুল হোসেন চাচা ছাড়া কেউ ভোট করতে পারবে না। যারা নৌকার বিপক্ষে অবস্থান করবে আমরা তাদের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলাম। কোনো ছাত্রনেতা যদি নৌকার বিপক্ষে অবস্থান করে তাহলে আমরা তাকে ছাত্রলীগে থাকতে দেব না। শুধু ছাত্রলীগ কেন, ভবিষ্যতে যুবলীগ, আওয়ামী লীগ কোনো সংগঠনে আমরা জায়গা দেব না।’

এরপর রোববার (৩ ডিসেম্বর) বিভিন্ন গণমাধ্যমে এ নিয়ে সংবাদ প্রকাশের পর বিষয়টি নজরে আসায় স্ব-প্রণোদিত হয়ে নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের কারণে কেন সবুজের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না তা জানতে চেয়ে তলব করে নোটিশ দিয়েছে নির্বাচনী অনুসন্ধানী কমিটি। 

আগামীকাল মঙ্গলবার (৫ ডিসেম্বর) মিজানুর রহমান সবুজকে স্ব-শরীরে অথবা তার প্রতিনিধির মাধ্যমে লিখিত জবাব দিতে বলা হয়েছে। 

এ ব্যাপারে মিজানুর রহমান সবুজ বলেন, আমার ওই দিনের বক্তব্য ভুলভাবে উপস্থাপন করেছে প্রতিপক্ষের লোকজন। নির্বাচনী অনুসন্ধানী কমিটি আমার কাছে লিখিত ব্যাখা চেয়েছে। আমি লিখিত ব্যাখা দেব। 

রাকিব হাসনাত/আরএআর