নাটোর-১ আসনের স্বতন্ত্রপ্রার্থী গ্রাম পুলিশ মো. এসকেন আলীর মনোনয়ন বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। সোমবার (৪ ডিসেম্বর) মনোনয়ন যাচাই-বাছাইয়ে তার মনোনয়ন বাতিল করা হয়।

এক শতাংশ ভোটারের স্বাক্ষর পূরণ করতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা আবু নাছের ভূঁঞা।

এসকেন আলীর মনোনয়ন বাতিলের প্রসঙ্গে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবু নাছের ভূঁঞা জানান, নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনে ১ শতাংশ ভোটার সংখ্যা ছিল ৩৪৯৪ জন। কিন্তু এসকেন আলী মাত্র ৯৮০ জনের স্বাক্ষর জমা দিয়েছেন। তাই নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী শর্ত পূরণ করতে না পারায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এ বিষয়ে এসকেন আলী ঢাকা পোস্টকে বলেন, আমি নিয়ম অনুযায়ী সকল কাগজপত্র জমা দিয়েছি। কিন্তু কেন বাতিল করা হয়েছে, দেরিতে আসায় জানতে পারিনি। কতজনের স্বাক্ষর জমা দিয়েছেন জানতে চাইলে তার সদুত্তর দিতে পারেননি তিনি। 

তবে, মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আমি অবশ্যই আপিল করব— বলেন এসকেন আলী।

প্রসঙ্গত, জমি বিক্রি করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র কিনেছিলেন গ্রাম পুলিশ সদস্য মো. এসকেন আলী। তিনি লালপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ ও বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী মন্ডলের ছেলে।

এসকেন আলী দুবার ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) পদে ভোটে অংশ নিয়েছিলেন। একবার তৃতীয় হয়েছেন বলেও দাবি করেন তিনি। এছাড়া একবার উপজেলা পরিষদের ভোটে ভাইস-চেয়ারম্যান পদে ভোট করার জন্য সকলের দোয়া চেয়ে পোস্টার লাগিয়েও আর্থিক সংকটের জন্য ভোট করতে পারেনি এসকেন।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে তার মনোনয়নপত্র কেনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়।

গোলাম রাব্বানী/