ঝালকাঠিতে বিএনপির সাবেক ভাইস চেয়ারম্যান ও সাবেক আইন প্রতিমন্ত্রী ব্যারিস্টার মেজর (অব.) শাহজাহান ওমরের কুশপুতুল দাহ করা হয়েছে। 

শুক্রবার (১ ডিসেম্বর) জুমার নামাজ শেষে ঝালকাঠি শহরের বিভিন্ন স্থানে শাহজাহান ওমরের কুশপুতুল দাহ করে বিএনপি এবং অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ। এ সময় তারা শাহজাহান ওমরকে মীরজাফর-বেইমান আখ্যা দিয়ে নানা স্লোগান দেন।

এর আগে সকাল ১১ টার দিকে শহরের পশ্চিম চাঁদকাঠী এলাকায় তার কুশপুতুল দাহ করা হয়। বিকেল ৩টায় আমতলা সড়কে কুশপুতুলয় ঝাঁটা ও জুতাপেটা করে আগুন দেয় বিএনপির কর্মী-সমর্থকেরা।

কুশপুতুল দাহ করার বিষয়ে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন বলেন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল ও রাজপথে আন্দোলনরত নেতাকর্মীদের ঝড়ানো রক্তের সঙ্গে ব্যারিস্টার শাহজাহান ওমর বেইমানি করেছেন। গত ১৫ বছর ফ্যাসিবাদী কায়দায় যে দলটি ক্ষমতা কুক্ষিগত করতে শত শত নেতাকর্মীদের গুম খুন করেছে, রাজপথ রক্তে রঞ্জিত করেছে, আজ সেই দলের হয়ে নির্বাচনে অংশগ্রহণ করার মতো ঘৃণ্য আর কোনো কাজ হতে পারে না।

তিনি আরও বলেন, নেতাকর্মীদের ঘৃণার বহিঃপ্রকাশ তার কুশপুতুল দাহ। তাকে ইতোমধ্যে দল থেকে বহিষ্কার করা হয়েছে। ঝালকাঠিতে তাকে অবাঞ্ছিত ঘোষণা করেছি। তিনি নৌকায় না ওঠে বেইমানি করে স্বতন্ত্র প্রার্থী হলে হয়ত কিছুটা কম ঘৃণিত হতেন।

নির্বাচনে যাওয়ায় তার আম ও ছালা দুটোই যাবে বলেও মন্তব্য করেন তিনি।

মো. নাঈম/এমজে