জয়পুরহাট সদর উপজেলায় একটি পিকআপ ভ্যানে আগুন দেওয়ার মামলায় জেলা যুবদলের সদস্য সচিবসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব-৫। বুধবার (২৯ নভেম্বর) বিকেল ৩টার দিকে শহরের হাউজিং এস্টেট এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়েছে।

আজ সন্ধ্যায় জয়পুরহাট র‍্যাব ক্যাম্প থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- মুক্তাদুল হক আদনান (৩৫) ও মহিদুল ইসলাম খাঁন ওরফে রাজিব (৩৮)। মুক্তাদুল হক আদনান জয়পুরহাট জেলা যুবদলের সদস্য সচিব পদে রয়েছেন। তিনি জেলা শহরের বাটার মোড় এলাকার বাসিন্দা। আর মহিদুল ইসলাম খাঁন রাজিব জেলা যুবদলের সদস্য পদে রয়েছেন। তিনি শহরের শান্তিনগর মহল্লার বাসিন্দা।

র‌্যাব সূত্রে জানা গেছে, গত ১৮ নভেম্বর রাত পৌনে ১০টার দিকে সদরের চকদাদরা ফকিরপাড়া গ্রামের খাড়ীর ব্রিজের পশ্চিম পার্শ্বে একটি খালি পিকআপ ভ্যানে পেট্রল বোমা নিক্ষেপ করে আগুন দেয় দুর্বৃত্তরা। খবর পেয়ে জয়পুরহাট ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে গিয়ে পিকআপের আগুন নিভিয়ে ফেলেন। আগুনে পিকআপটির সামনের অংশ পুড়ে গেছে।

এ ঘটনায় জয়পুরহাট থানায় বিস্ফোরক আইনে ১৩ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৩০ থেকে ৩৫ জনের নামে একটি মামলা করা হয়। এরপর র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের একটি দল ওই মামলার আসামিদের গ্রেপ্তার করতে অভিযান অব্যাহত রাখে। অভিযানে ১৮ নভেম্বর রাত ২টার দিকে সদরের জামালপুর পূর্ববাজার এলাকা থেকে বিএনপির কর্মী মাসুদ রানাকে (৪৫) র‌্যাব গ্রেপ্তার করে।

ওই মামলার অজ্ঞাত আসামি হিসেবে গত ২১ নভেম্বর দুপুর ২টার দিকে সদরের ইসলামপুর এলাকা থেকে মমিন ওরফে মবিন (৩৫), গত ২৪ নভেম্বর সকাল ৭টার দিকে সদরের খঞ্জনপুর এলাকা থেকে আজিম মিয়া (৩৮), ২৮ নভেম্বর ভোর সাড়ে ৪টার দিকে তেঘরবিশা এলাকা থেকে হাসান বশরীকে (৩৮) গ্রেপ্তার করে র‌্যাব। এরপর একই মামলার এজাহারনামীয় আসামি মুক্তাদুল হক আদনান ও মহিদুল ইসলাম খাঁন ওরফে রাজিবকে আজ গ্রেপ্তার করে ওই বাহিনী।

জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের অধিনায়ক মেজর মো. শেখ সাদিক বলেন, পিকআপে পেট্রল বোমা নিক্ষেপ করে আগুন লাগিয়ে নাশকতা সৃষ্টি সংক্রান্ত বিস্ফোরক মামলার আসামিদের গ্রেপ্তারে র‌্যাবের অভিযান চলমান রয়েছে। আজ ওই মামলার এজাহারনামীয় আসামি জেলা যুবদলের সদস্য সচিব আদনান ও রাজিবকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে জয়পুরহাট থানায় হস্তান্তর করা হয়েছে।

প্রসঙ্গত, গত ১৮ নভেম্বর খাড়ীর ব্রিজ এলাকায় পিকআপে আগুন দেওয়ার আগে ১৬ নভেম্বর ভোর সাড়ে ৪টার দিকে জয়পুরহাট-পাঁচবিবি সড়কের সদর উপজেলার পুরানাপৈল এলাকায় পাথরবোঝাই ট্রাকে আগুন দেওয়ার ঘটনা ঘটে। ওই ঘটনার মামলায়ও মুক্তাদুল হক আদনান এবং মহিদুল ইসলাম খাঁন ওরফে রাজিব আসামি হয়েছে।

চম্পক কুমার/এমজেইউ