দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-১ আসন থেকে সতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন টানা তিনবারের সংসদ সদস্য ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী বিএম কবিরুল হক মুক্তির স্ত্রী চন্দনা হক। মঙ্গলবার (২৮ নভেম্বর) দুপুরের দিকে কালিয়া সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে তার পক্ষে প্রতিনিধিরা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

একই দিনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন তার স্বামী আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি। সহকারী রিটার্নিং কর্মকর্তা রুনু সাহা ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, এখন পর্যন্ত নড়াইল-১ (সদরের আংশিক ও কালিয়া) আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন ৯ জন। তারা হলেন- আওয়ামী লীগের মনোনীত প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য বিএম কবিরুল হক মুক্তি ও তার স্ত্রী চন্দনা হক, কেন্দ্রীয় যুবলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কাজী সরোয়ার হোসেন, কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, জেলা ওর্য়াকাস পার্টি সাধারণ সম্পাদক নজুল ইসলাম, জাতীয় পার্টির মনোনীত প্রার্থী মিল্টন মোল্যা, ইসলামী ঐক্যজোটের সাজ্জাদুল ইসলাম, মো. শাহাদাত হোসেন এবং শামীম আরা পারভীন। 

অন্যদিকে নড়াইল-২ (সদরের আংশিক ও লোহাগড়া) আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোট ৫ জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ও আওয়ামী লীগের মনোনীত প্রার্থী জনপ্রিয় ক্রিকেট তারকা মাশরাফি বিন মুর্তজা, ওয়ার্কাস পার্টির সাবেক সংসদ সদস্য শেখ হাফিজুর রহমান, ইসলামী ঐক্যজোটের মাহবুবুর রহমান, গণ ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা লতিফুর রহমান ও লায়ন নূর ইসলাম। 

রাজু শেখ/আরকে