পূর্ব শত্রুতার জের ধরে শেরপুরের শ্রীবরদী উপজেলার ইন্দিলপুর গ্রামের এক চাষির ৩৫ শতক জমির শিম বাগান কেটে ফেলেছে দুর্বৃত্তরা। এতে প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ভুক্তভোগী চাষি আজিজুল হকের। শুক্রবার (২৪ মভেম্বর) গভীর রাতে দুর্বৃত্তরা এই ঘটনা ঘটায়।

শনিবার সরেজমিনে গিয়ে দেখা যায়, শিম খেতে আহাজারি করছেন ভুক্তভোগীর স্ত্রী ফিরোজা বেগম। এ ঘটনায় ভুক্তভোগী কৃষক ৭ জনকে আসামি করে শ্রীবরদী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

ভুক্তভোগী আজিজুল হক বলেন, আমার নিজের বেশি জমি নেই। অন্যের জমিতে বাৎসরিক ধানের চুক্তিতে ৭ কাঠা জমি বর্গা নিয়ে সিম চাষ করি। এই চাষাবাদ করে আমার পরিবার চলে। এই বাগান করতে আমার খরচ হয়েছে প্রায় দেড় লাখ টাকা। আমি মাত্র ১০ কেজি শিম বিক্রি করেছি। বর্তমানে দাম ভালো ছিল, এক মাস বিক্রি করতে পারলেই আমার আসল টাকা উঠে যেত। আমার অনেক টাকার ক্ষতি হয়ে গেল। আমি সরকারের কাছে এর বিচার চাই।

কুড়িকাহনিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ খান নুন বলেন, যে এই কাজটি করেছে, এটা একটা অমানবিক কাজ। মানুষের সঙ্গে সরাসরি কিছু করতে না পেরে ফসলের সঙ্গে শত্রুতা। আমি নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

শ্রীবরদী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম খান সিদ্দিকী বলেন, এ ব্যাপারে আমরা একটি অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এএএ