পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য এ কে আব্দুল মোমেন বলেছেন, বিদেশিরা অনেক সময় খামাখা ত্যক্ত করে। তারা যদি ভালো উপদেশ দেয় তাহলে আমরা তা গ্রহণ করবো। আর আমাদের অধিকার যদি খর্ব হয়ে যায় তাহলে আমরা জানি কীভাবে প্রতিহত করতে হয়। ভয় পাবেন না। আমরা বিজয়ী জাতি।

শুক্রবার (২৪ নভেম্বর) দুপুরে হযরত শাহজালাল (রহ.) মাজারে নামাজ আদায় শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

যুক্তরাষ্ট্র প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্র খুব বাস্তববাদী দেশ। ১৯৭১ সালে যুক্তরাষ্ট্র আমাদের সঙ্গে ছিল না। কিন্তু বিজয় অর্জনের পর জাতিসংঘের সদস্য পদের জন্য যুক্তরাষ্ট্র আমাদের সমর্থন দিয়েছে। অতীতের মতো সরকার গঠনের পর এবারও তারা বাংলাদেশকে সমর্থন দেবে আমরা সেই আশাই করছি।

এ কে আব্দুল মোমেন বলেন, দেশের অবস্থা খুব ভালো। দেশে নির্বাচনের একটি জোয়ার বইছে। দেশে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে নির্বাচন হবে। আমরা গত ১৫ বছর অনেক কাজ করেছি। এবার আমাদের পরীক্ষা। আশা করি আপনারা আমাদের পাস করাবেন।

তিনি আরও বলেন, আমরা একটি শক্তিশালী নির্বাচন কমিশন গঠন করেছি। ইনশাআল্লাহ তারা একটি সুন্দর নির্বাচন অনুষ্ঠিত করবেন। আপনারা জেনে খুশি হবেন যে, যারা আগে বলেছিল নির্বাচন করবে না তারা এখন নির্বাচনের ফরম কিনছেন। এটি একটি ভালো সংবাদ। আমরাও চাই সব দল-মতের লোক নির্বাচনে আসুক।

বিএনপি প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা বিএনপিকে বলব ধ্বংস করে, গাড়ি জ্বালিয়ে দেশের নেতৃত্ব দেওয়া যায় না। এই অভ্যাস বাদ দেন। জাতির কাছে মাফ চেয়ে বলেন যে ভুল করেছেন। তারপর নির্বাচনে আসেন। আমরা আপনাদেরকে সাদরে আমন্ত্রণ জানাব। আপনাদের দেশে কোনো ধরনের সমর্থন আছে কি না সেটা প্রমাণ করুন।

মাসুদ আহমদ রনি/এমজেইউ