কুষ্টিয়া সদর উপজেলায় মহাসড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (২২ নভেম্বর) রাত ১১টার দিকে উপজেলার আলামপুর ইউনিয়নের বালিয়াপাড়া এলাকায় কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের চৌড়হাস হাইওয়ে থানার কাছে দাঁড়িয়ে থাকা ফাঁকা বাসে আগুন লাগে। আগুনে বাসের ভেতরের অংশ পুরোপুরি পুড়ে গেছে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয় সূত্রে জানা গেছে, রাত ১১টার দিকে হানিফ পরিবহনের এ বাসটিতে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে যান কুষ্টিয়া মডেল থানা পুলিশ ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। বালিয়াপাড়া বাজারের কাছাকাছি মহাসড়কে দাঁড়ানো ছিল বাসটি। এ সময় বাসে আগুন লাগে। এতে বাসের ভেতরের সিট আগুনে পুড়ে যায়। খবর পেয়ে স্থানীয়রা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নেভান।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ সোহেল রানা জানিয়েছেন, গত সোমবার কুষ্টিয়া-ঈশ্বরদী মহাসড়কে হানিফ পরিবহনের এ বাসটি দুর্ঘটনার শিকার হয়। এরপর চৌড়হাস হাইওয়ে থানা পুলিশ দুর্ঘটনাস্থল থেকে বাসটি জব্দ করে তাদের থানার সামনে মহাসড়কের ওপর রাখে। এই বাসেই বুধবার অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বিষয়টি এখন তদন্ত করে দেখা হচ্ছে।

এ ব্যাপারে জানতে কুষ্টিয়া হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লিয়াকত আলীর মুঠোফোনে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি। 

কুষ্টিয়া ফায়ার সার্ভিস অফিসের সহকারী পরিচলক মো. জানে আলম বলেন, বাসে আগুনের খবর পেয়ে কুষ্টিয়া ফায়ার সার্ভিস টিম ঘটনাস্থলে যায় এবং আগুন নিয়ন্ত্রণে আনে।

রাজু আহমেদ/এমটিআই