ফেনীতে ঘূর্ণিঝড় মিধিলির প্রভাবে ও ভারতীয় উজানের পানিতে মুহুরী নদীর পানি বিপদসীমা অতিক্রম করে ফুলগাজী বাজার প্লাবিত হয়েছে।

শনিবার (১৮ নভেম্বর) ভোরে ফুলগাজী কাঁচাবাজার সংলগ্ন এলাকায় মুহুরী নদীর গার্ডারের নীচ দিয়ে পানি প্রবেশ করে। এতে ফেনী-পরশুরাম আঞ্চলিক সড়ক প্লাবিত হয়। 

পানিতে বাজারের ব্যবসায়ীদের মালপত্রের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। বাজারের ব্যবসায়ী আব্দুল আওয়াল বলেন, এখনও পানি বাড়ছে। সীমানা প্রাচীরের নীচ থেকে পানি আসার পথ বন্ধ না করলে আমাদের আরও বেশি ক্ষয়ক্ষতি হবে। 

ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল আলিম বলেন, ভারতীয় উজানের কারণে মুহুরী নদীর পানি বেড়ে বাজারে পানি প্রবেশ করছে। নদীর পানি কমলে পরিস্থিতি স্বাভাবিক হবে।

ফেনী পানি উন্নয়ন বোর্ডের উপ-বিভাগীয় প্রকৌশলী আরিফুর রহমান বলেন,পরশুরামের শালধরে একটি বাঁধের মেরামত কাজ চলছিল। সেখানে বিপদ সীমার ১০ সেন্টিমিটার ওপর দিয়ে পানি প্রবাহিত হয়ে লোকালয়ে পানি প্রবেশ করেছে। ফুলগাজী বাজারে গার্ডারের নীচ দিয়ে পানি প্রবেশ করেছে।

প্রসঙ্গত, প্রতিবছরই বর্ষা মৌসুমে ভারতীয় উজানের পানিতে মুহুরী, কুহুয়া এবং সিলোনিয়া নদীর বাঁধ ভেঙে ফুলগাজী-পরশুরামের বিস্তীর্ণ অঞ্চল প্লাবিত হয়। 

তারেক চৌধুরী/এএএ