উপকূলে ধেয়ে আসছে বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘মিধিলি’। ইতিমধ্যে আবহাওয়া অফিস থেকে জারি করা হয়েছে ৭ নম্বর বিপদ সংকেত। এ অবস্থায় যেকোনো পরিস্থিতি মোকাবিলায় কুয়াকাটা সৈকত থেকে পর্যটকদের নিরাপদ আশ্রয়ে চলে যেতে মাইকিং করছে ট্যুরিস্ট পুলিশ। একইসঙ্গে পর্যটকসহ সবাইকে সমুদ্রের পানিতে না নামার জন্য চলছে কঠোর নজরদারি।

শুক্রবার (১৭ নভেম্বর) সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় কুয়াকাটায় কিছু সংখ্যক পর্যটক রয়েছেন। বৈরী ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও যেসব পর্যটক এ মুহূর্তে কুয়াকাটায় রয়েছেন, তাদের সর্বোচ্চ নিরাপত্তা দিতে কাজ চলছে বলে জানিয়েছে ট্যুরিস্ট পুলিশ।

কুয়াকাটা সৈকতে বেড়াতে আসা পর্যটক আব্দুস সালাম ঢাকা পোস্টকে বলেন, বৈরী আবহাওয়া দেখেই গোসল করতে নামতে চেয়েছিলাম। কিন্তু ট্যুরিস্ট পুলিশ জানালো ৭ নম্বর বিপদ সংকেত চলছে। তাই গোসল না করেই হোটেলে ফিরে যাচ্ছি।

এ বিষয় ট্যুরিস্ট পুলিশের পরিদর্শক হাসনাইন পারভেজ ঢাকা পোস্টকে বলেন, বর্তমানে আবহাওয়া খুবই খারাপ রয়েছে। এর মধ্যে আমরা পর্যটকদের নিরাপত্তাজনিত কারণে সৈকত থেকে চলে যেতে বলছি। এ মুহূর্তে হোটেল থেকে বের না হওয়ার জন্যও তাদের অনুরোধ করা হয়েছে। আমাদের কাছে পর্যটকদের নিরাপত্তা সবার আগে।

এসএম আলমাস/পিএইচ