খুলনা মহানগরের প্রতিটি সড়কে ঘুরছে পদ্মা সেতু ও নৌকার প্রতিকৃতি। প্রধানমন্ত্রীর জনসভা উপলক্ষ্যে নেতাকর্মীরা ছোট-বড় কাঠ, কাগজের নৌকা ও পদ্মা সেতুর প্রতিকৃতি বানিয়ে মিছিল নিয়ে সমাবেশস্থলে যোগদান করছেন।

সরেজমিনে সোমবার (১৩ নভেম্বর) সকালে শহরের সার্কিট হাউস মাঠের বাইরের সড়কে দেখা যায়, খুলনা সিটি কর্পোরেশনের ২৫নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে পদ্মা সেতু ও নৌকার দৃষ্টিনন্দন প্রতিকৃতি তৈরি করে সমাবেশস্থলে আনা হয়েছে।

এছাড়া বিভিন্ন পাড়া, মহল্লা, উপজেলা ও জেলা থেকে আগত নেতাকর্মীদের হাতে ছোট-বড় নৌকার প্রতিকৃতি দেখা যায়। নেতাকর্মীরা স্লোগান দিতে দিতে সমাবেশের মাঠে প্রবেশ করেন।

এদিকে সোমবার বেলা ১১টা ৫০ মিনিটে মহাসমাবেশ শুরু হয়। সমাবেশে বক্তৃতা করছেন স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতারা। সমাবেশে সভাপতিত্ব করছেন খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও কেসিসি মেয়র তালুকদার আব্দুল খালেক।মহাসমাবেশে যোগ দিতে সকাল থেকে খুলনাসহ বিভিন্ন জেলা থেকে নেতাকর্মীরা মিছিলসহ সার্কিট হাউস মাঠে জড়ো হন। এখনো বিভিন্ন এলাকা থেকে জনসভাস্থলের উদ্দেশ্যে নেতাকর্মীদের মিছিল আসছে।

জানা গেছে, খুলনায় ২৪টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও পাঁচটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন প্রধানমন্ত্রী। পাঁচ বছর পর প্রধানমন্ত্রীর এই মহাসমাবেশ ঘিরে খুলনা পরিণত হয়েছে উৎসবের নগরীতে। সমাবেশস্থল ও আশপাশে নেওয়া হয়েছে কড়া নিরাপত্তা ব্যবস্থা।

এমজেইউ