তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, আকাশ থেকে বাংলাদেশে এখন আর কুঁড়েঘর দেখা যায় না। বাস্তবিক অর্থেই দেশ থেকে কুঁড়েঘর হারিয়ে গেছে। মেঠো পথও আর দেখা যায় না। মেঠো পথ এখন কবিতাতেই সীমাবদ্ধ। এটিই বদলে যাওয়া বাংলাদেশ। এটি সম্ভব হয়েছে শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে। 

শনিবার (১১ নভেম্বর) বিকেলে মাতারবাড়ী তাপবিদ্যুৎ প্রকল্পের মাঠে মহেশখালী উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, জননেত্রী শেখ হাসিনার কারণেই আজ সমগ্র বাংলাদেশ বদলে গেছে। কক্সবাজারবাসী কোনো দিন কল্পনাও করেনি দোহাজারী-কক্সবাজার রেল চলাচল করবে। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল রেল যোগাযোগ করার, কিন্তু স্বপ্ন থাকলেও পাকিস্তানের কারণে পারেনি। প্রধানমন্ত্রী প্রতিশ্রুতি দিয়েছিলেন আজ তিনি সেটি বাস্তবায়ন করেছেন। শেখ হাসিনা ওয়াদা করেছিলেন কক্সবাজার পর্যন্ত ট্রেন নিয়ে আসবেন, আজ  সেই ওয়াদা পূর্ণ হলো। কক্সবাজার পর্যন্ত ট্রেন চলাচল শুরু হলো। 

কক্সবাজারে এমন একটি আইকনিক রেলস্টেশনের কথা কেউ স্বপ্নেও ভাবেনি উল্লেখ করে তিনি বলেন, আমি ইউরোপে পড়াশোনা করেছি, সেখানেও এত সুন্দর রেলস্টেশন খুব কম আছে। এসব উন্নয়ন নিয়ে বাংলাদেশের জন্য বিশ্বের প্রশংসায় বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে।

তথ্যমন্ত্রী বলেন, জননেত্রী শেখ হাসিনার কারণেই আজ সমগ্র বাংলাদেশ বদলে গেছে। সমগ্র পৃথিবী আজ শেখ হাসিনা ও বাংলাদেশের প্রশংসা করছে। শুধু প্রশংসা করতে পারে না বিএনপি। বাংলাদেশ নিয়ে সমগ্র বিশ্বের প্রশংসা শুনে বিএনপি নেতাদের মাথা খারাপ হয়ে গেছে। এখন তারা আবোল-তাবোল বকছেন। ২৮ অক্টোবর সমাবেশের নামে পুলিশ হত্যা করেছে তারা। পুলিশ শুধু আত্মরক্ষা করতে আতশবাজির মতো টিয়ারশেল ফুটালে ২০ মিনিটের মধ্যে বিএনপি পালিয়ে গেছে। তারা এখন গর্তে ঢুকে গেছে। বিএনপি পালিয়ে গেছে। কারণ তারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা করতে চেয়েছিল। পুলিশ বাহিনীর ওপর হামলা চালিয়েছে। 

মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার পাশার সভাপতিত্বে এ সময় জনসভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ওয়াশিকা আয়শা খান, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, ধর্ম বিষয়ক সম্পাদক সিরাজুল মোস্তফা, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, কক্সবাজার-২ (কুতুবদিয়া-মহেশখালী) আসনের সংসদ আশেক উল্লাহ রফিক, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক মুজিবুর রহমান প্রমুখ। 

সাইদুল ফরহাদ/আরএআর