স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, বঙ্গবন্ধুকে যেমন এই দেশের মানুষ হৃদয় দিয়ে ভালোবাসত, ঠিক তেমনিভাবে বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকেও ভালোবাসে। কেননা তারা জানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাই বাংলাদেশকে আলোকিত করেছেন। তিনি যতদিন থাকবেন বাংলাদেশ আলোকিত থাকবে। শেখ হাসিনার বিকল্প বাংলাদেশে আর কেউ নেই। শেখ হাসিনার বিকল্প শুধু শেখ হাসিনা। নৌকার বিকল্প শুধু নৌকা।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) সন্ধ্যায় নাটোর শহরের কানাইখালি পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় সদর উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, ২০০১ সালে বিএনপি ক্ষমতায় আসার পর হাওয়া ভবনের নির্দেশনা ছাড়া কিছুই হতো না। হাওয়া ভবনের নির্দেশনায় জঙ্গিবাদ-সন্ত্রাসের উত্থান হয়েছে। সন্ত্রাসীরা দিনেদুপুরে মানুষ খুন করতো কিন্তু তার বিচার হতো না। যেমনটা এই নাটোর অঞ্চলেও হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি নামক একটি রাজনৈতিক দল অনেক কিছু করার চেষ্টা করছে। তারা বলেছে শেখ হাসিনাকে মানে না, ২৮ তারিখে শেখ হাসিনাকে নামিয়ে সরকার গঠন করবে। মানুষ কি এতই বোকা! সরকার পরিবর্তন করতে হলে নির্বাচন লাগবে। নির্বাচনে যারা জয়লাভ করবে তারাই সরকার গঠন করবে।

তিনি আরও বলেন, সুনিশ্চিত পরাজিত হবে জেনেই ২০১৪ সালে বিএনপি নির্বাচনে আসেনি। নির্বাচনে না এসে অগ্নি-সন্ত্রাস করেছে। বাসভর্তি মানুষ, সেখানে পেট্রোল বোমা মেরে মানুষ হত্যা করছে। এই দেশের মানুষ কখনই সন্ত্রাসীদের আশ্রয়-প্রশ্রয় দেয় না।

সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন আনুর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান, নাটোর-১ আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল ও নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।

এর আগে স্বরাষ্ট্রমন্ত্রী নাটোর পুলিশ সুপারের কার্যালয়ে বঙ্গবন্ধু গ্যালারি ও মুজিব কর্নার এবং শহরের হরিশপুর এলাকায় নাটোর আঞ্চলিক পাসপোর্ট অফিসের নতুন ভবন উদ্বোধন করেন।

গোলাম রাব্বানী/এমজেইউ