গাজীপুরের শ্রীপুরে শ্রমিকবাহী একটি বাসে পেট্রল ছুড়ে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার (৮ নভেম্বর) সন্ধ্যা ৬টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের উপজেলার রঙ্গিলাবাজার এলাকায় এ ঘটনা ঘটে। আগুন লাগার পর স্থানীয় বাসিন্দারা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। খবর পেয়ে মাওনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থল পৌঁছে আগুন নেভায়।

বাসটির চালক রিয়াদ হোসেন জানান, শ্রীপুরের মুলাইদ এলাকার বদর স্পিনিং মিলস লিমিটেডের শ্রমিকবাহী বাস এটি। বিকেল সাড়ে ৫টার দিকে বাসটির একটি চাকা পাংচার হয়। পরে অতিরিক্ত চাকা লাগিয়ে পাশে রঙ্গিলাবাজার এলাকায় একটি দোকানে পাংচার সারোনোর জন্য যান। সেখানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে বাসটি পার্কিং করে তিনি দোকানে চাকা নিয়ে যান। ওই সময় কে বা কারা বাসটির পেছনে পেট্রল ছুড়ে আগুন দেয়। হঠাৎ পাশের দোকানদার সজিব তাকে ডেকে বাসটিতে আগুন লাগার খবর জানান। পরে সেখানে ছুটে গিয়ে তিনি বাসের ভেতর দাউ দাউ করে আগুন জ্বলতে দেখেন।

স্থানীয় বাসিন্দারা জানান, আগুন লাগার পর তাৎক্ষণিকভাবে তারা আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। পরে মাওনা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের একটি ইউনিট ঘটনাস্থল পৌঁছে আগুন নেভায়। ততক্ষণে বাসের অধিকাংশ পুড়ে যায়। 

শ্রীপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এফ এম নাসিম বলেন, কে বা কারা আগুন ধরিয়ে দিয়ে পালিয়ে গেছে। এ ঘটনায় আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

শিহাব খান/আরএআর