অভিযুক্ত আপন হোসেন

২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর পুলিশ সদস্য আমিরুল ইসলামকে পিটিয়ে হত্যার ঘটনায় প্রধান অভিযুক্ত আপন হোসেনকে (৪৫) গ্রেপ্তার করা হয়েছে। যিনি এই হত্যাকাণ্ড সরাসরি যুক্ত ছিলেন বলে দাবি পুলিশের। বুধবার (১ নভেম্বর) গভীর রাতে গলাচিপা উপজেলার কলাগাছিয়া ইউনিয়নের বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

বৃহস্পতিবার (২ নভেম্বর) সন্ধ্যায় গলাচিপা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শোনিত কুমার গায়েন বিষয়টি নিশ্চিত করেন।  

পুলিশ জানায়, সিসিটিভি ফুটেজের মাধ্যমে শনাক্ত করা আপন হোসেন ঢাকা জেলা পুলিশের কনস্টেবল আমিরুল হত্যা মামলার প্রধান আসামি। তিনি ঢাকার কেরানীগঞ্জ থানার শান্তিনগর ব্রাহ্মণকীর্তা এলাকার মো. দ্বীন ইসলামের ছেলে। গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা জেলা পুলিশ ও গলাচিপা থানা পুলিশের যৌথ অভিযানে তাকে গ্রেপ্তার করা হয়েছে। আপনের বিরুদ্ধে নৈরাজ্য সৃষ্টি, নাশকতা ও হত্যার দায়ে মামলা রয়েছে। 

ওসি শোনিত কুমার গায়েন বলেন, ঢাকা ও গলাচিপা থানা পুলিশের একটি টিম যৌথভাবে অভিযান চালিয়ে পুলিশ সদস্য আমিরুল হত্যা মামলার প্রধান আসামি আপন হোসেনকে উপজেলার কলাগাছিয়া থেকে গ্রেপ্তার করেছে। তাকে ঢাকা জেলা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

মাহমুদ হাসান রায়হান/আরএআর