অবরোধ কর্মসূচির শেষ দিনে রংপুরে গণতন্ত্র মঞ্চের মিছিলে পুলিশের বিরুদ্ধে হামলা ও লাঠিচার্জের অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার ২ নভেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের রংপুর জেলা দপ্তর সমন্বয়ক কনক রহমান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার বিকেল ৪টার দিকে সরকারের পদত্যাগ দাবিতে গণতন্ত্র মন্ত্রের সড়ক, নৌপথ ও রেলপথ অবরোধ কর্মসূচির অংশ হিসেবে বের করা হয়। মিছিলে পুলিশ হামলা ও লাঠিচার্জ করে। গণসংহতি আন্দোলন রংপুরের সমন্বয়ক তৌহিদুর রহমানকে আটক করা হয়। পরে নেতাকর্মীদের বিক্ষোভের মুখে তাকে ছেড়ে দেওয়া হয়।

অভিযোগ করা হয়, গণতন্ত্র মঞ্চ রংপুর জেলা শাখার উদ্যোগে বিক্ষোভ মিছিলটি রংপুর শহরের বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে। মিছিলটি রংপুর শহরস্থ ওয়ালটন মোড়ে আসা মাত্রই পুলিশ হামলা ও লাঠিচার্জ করে। এতে কমপক্ষে তিনজন নেতাকর্মী আহত হন। 

মিছিলে উপস্থিত ছিলেন- জেএসডি রংপুর জেলা শাখার সভাপতি আমিন উদ্দিন বিএসসি, জেএসডি রংপুর মহানগরের নেতা এবিএম মশিউর রহমান, আব্দুস সাদেক জিহাদী, নাগরিক ঐক্য রংপুর জেলার সাধারণ সম্পাদক শাহ মোহাম্মদ রহমতুল্লাহ,  গণসংহতি আন্দোলন রংপুর জেলা সমন্বয়ক তৌহিদুর রহমান, ভারপ্রাপ্ত সদস্য সচিব মোফাকখারুল মুন, রাষ্ট্র সংস্কার আন্দোলনের রংপুর জেলা সমন্বয়ক চিনু কবির, রাষ্ট্র সংস্কার আন্দোলনের রংপুর জেলা দপ্তর সমন্বয়ক কনক রহমান, জেলা রাজনৈতিক সমন্বয়ক জুবায়ের আলম জাহাজী, বাংলাদেশ ছাত্র ফেডারেশন রংপুর জেলা আহ্বায়ক একে কাজল প্রমুখ। 

মিছিলে লাঠিচার্জের অভিযোগ প্রসঙ্গে জানতে রংপুর মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহফুজার রহমানের মুঠোফোনে কল করা হলে তিনি রিসিভ করেন। 

ফরহাদুজ্জামান ফারুক/আরএআর