জামায়াত-বিএনপির ডাকা অবরোধের দ্বিতীয় দিনেও জামালপুর থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। 

বুধবার (১ নভেম্বর) সকাল থেকে বাস টার্মিনাল থেকে দূরপাল্লার বাস চলাচল বন্ধ রয়েছে। এদিকে বাস চলাচল বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। বাধ্য হয়ে অতিরিক্ত ভাড়ায় সিএনজি করে গন্তব্যে যাচ্ছেন তারা।

বাস টার্মিনালে গিয়ে দেখা যায়, সারি সারি বাস দাঁড়িয়ে রেখেছে। পাঁচ টার্মিনালে নেই কোনো বাসের চালক। তবে কয়েকটি বাস মেরামত করতে দেখা গিয়েছে। এদিকে জামালপুর থেকে নির্দিষ্ট সময়ে ঢাকাগামী ব্রহ্মপুত্র এক্সপ্রেসসহ আন্তঃনগর ট্রেন যথাসময়ে ছেড়ে গেছে। স্টেশনে ছিল উপচে পড়া যাত্রীদের ভিড়। এদিকে বিএনপির নেতাকর্মীদের শহরের মধ্যে কোনো মিছিল ও অবরোধ পালন করতে দেখা যায়নি।

বাস টার্মিনালে কামরুল হাসান একজন যাত্রী বলেন, জামালপুরে আমি বেড়াতে এসেছিলাম আমার বাড়ি নড়াইল জেলায়। গতকালও বাসস্ট্যান্ড থেকে এসে ঘুরে গেছে। আজও একই অবস্থা। আমি এখন নড়াইল যাব কিভাবে সেই চিন্তায় আছি।

মামুনুর রশিদ নামে এক শিক্ষার্থী বলেন, আমি আশুলিয়া যাব আমাকে বাসেই যেতে হবে কারণ ওদিকে ট্রেনে যাওয়ার সুযোগ নেই। জামালপুর থেকে বাস চলাচল বন্ধ। এখন সিএনজি দিয়ে টাঙ্গাইল পর্যন্ত যাব সেখানতে আবার অটোরিকশা দিয়ে আশুলিয়া পর্যন্ত যাইতে হবে। আমার বাসে গেলে ভাড়া লাগতো সর্বোচ্চ ৩০০ টাকা, আর এখন ১০০০ টাকার গাড়ি ভাড়া লাগবে।

জামালপুর বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি মাহবুবুল আলম বলেন, সারাদেশের সঙ্গে জামালপুর থেকে বা চলাচল বন্ধ রয়েছে। জামায়াত-বিএনপির ডাকা অবরোধে বন্ধ রয়েছে।

জামালপুর সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী শাহ নেওয়াজ বলেন, অবরোধে শহরে কোনো প্রভাব পড়েনি। সবকিছুই স্বাভাবিক রয়েছে। শহরের বিভিন্ন জায়গায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। মোবাইল টিমসহ আমরা মাঠে রয়েছি।

রকিব হাসান নয়ন/আরকে