গাজীপুরের কোনাবাড়ীতেও বেতন বাড়ানোর দাবিতে আন্দোলনরত শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। সোমবার (৩০ অক্টোবর) বিকেল ৪টার দিকে গাজীপুর-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী ফ্লাইওভার এলাকায় এ ঘটনা ঘটে। 

এর আগে সকালে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ভোগড়া বাইপাস এলাকায় পুলিশের সঙ্গে শ্রমিকদের সংষর্ঘ হয়। সংষর্ঘে রাসেদুল হায়দার নামে এক শ্রমিক নিহত হন। 

জানা গেছে, বেতন বাড়ানোর দাবিতে টানা ৬ষ্ঠ দিনের মতো সোমবার সকালে গাজীপুরের ভোগড়া বাইপাস এলাকায় আন্দোলনে নামেন শ্রমিকরা। পরে বিকেলে কোনাবাড়ী ফ্লাইওভার এলাকার আশপাশের কয়েকটি পোশাক কারখানার শ্রমিকরা মিছিল করে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে বিক্ষোভ করেন। পরে পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে শ্রমিকরা উত্তেজিত হয়ে উঠে এবং পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুড়তে থাকে।

একপর্যায়ে পুলিশ লাঠচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দিলে শ্রমিকরা মহাসড়ক ছেড়ে পাশের অলিগলিতে অবস্থান নেয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে মহাসড়কে অবস্থান নেয়। মহাসড়ক থেকে শ্রমিকরা সরে গেলেও থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

গাজীপুর মহানগরের কোনাবাড়ী থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আশরাফ বলেন, কোনাবাড়ী এলাকায় শ্রমিকদের সঙ্গে পুলিশের দফায় দফায় সংঘর্ষ হয়েছে। শিল্প পুলিশ ও থানা পুলিশের একাধিক টিম এখনো মাঠে রয়েছে। পরিস্থিতি পুরোপুরি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।

শিহাব খান/আরএআর