নারায়ণগঞ্জ মহানগর বিএনপির মিছিল থেকে বাসে ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়েছে। হরতালের সমর্থনে বের হওয়া মিছিল থেকে রোববার (২৯ অক্টোবর) বেলা পৌনে ১১টার শহরের চাষাঢ়া রামকৃষ্ণ মিশনের সামনে এ ঘটনা ঘটে। এতে বাসের বেশ কয়েকটি সিট পুড়ে গেছে ও জানালা ক্ষতিগ্রস্ত হয়েছে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, বিএনপির মিছিলটি শহরের মিশনপাড়া এসে পৌঁছালে নেতাকর্মীরা উৎসব পরিবহনের একটি বাস থামান। যাত্রীরা তাড়াহুড়ো করে নেমে যান বাস থেকে। এ সময় তারা বাসটিতে ভাঙচুর চালান। এতে বাসের চালক তাদেরকে বাস ভাঙচুরে নিষেধ করেন। ফলে ক্ষিপ্ত হয়ে বাসে অগ্নিসংযোগ করেন বিএনপির কর্মীরা।

বাসের চালক নিয়াজুল জানান, বিএনপির মিছিল থেকে আমাকে বাস থামাতে বলা হয়। থামানোর পরে যাত্রীরা আতঙ্কে দ্রুত নেমে যান বাস থেকে। এ সময় মিছিলের লোকজন বাস ভাঙচুর শুরু করলে তাদেরকে নিষেধ করি। একপর্যায়ে তারা বাসে আগুন ধরিয়ে দেয়। স্থানীয়রা দ্রুত আগুন নেভায়।

অবশ্য অভিযোগ অস্বীকার করে নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সদস্য সচিব আবু আল ইউসুফ খান টিপু ঢাকা পোস্টকে বলেন, আমরা শুধু বাসটিকে চলতে বাধা দিয়েছিলাম। চালক কথা শুনতে না চাওয়ায় স্থানীয় লোকেরা হরতালের পক্ষ নিয়ে বাস ভাঙচুর করেছে। আমরা সেখান থেকে চলে আসার পর অজ্ঞাত লোকজন বাসে আগুন দিয়েছে।

সদর মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিচুর রহমান জানান, সংবাদ পেয়ে আমরা দ্রুত সেখানে যাই ও বিএনপি নেতাকর্মীদের ধাওয়া দেই। স্থানীয়রা বাসের আগুন নিয়ন্ত্রণে আনেন। 

আরএআর