মানিকগঞ্জের দৌলতপুরে ককটেল বিস্ফোরণ ও গুলি ছুড়ে দিলিপ রাজবংশীয় নামে এক স্বর্ণ ব্যবসায়ীর কাছ থেকে ২০ থেকে ৩০ ভরি স্বর্ণ ও এক লাখ টাকা ছিনতাই করে নিয়ে গেছে ছিনতাইকারী চক্র। এ সময় গ্রামবাসী তাদের ধাওয়া করে ছিনতাইকারী চক্রের এক সদস্যকে ধরে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

শুক্রবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে উপজেলার দৌলতপুর বাজারের এ ছিনতাইয়ের ঘটনা ঘটে। এ ঘটনায় ছিনতাইকারীদের ধরতে গিয়ে জাকির হোসেন (৩৫) নামে একজন গুলিবিদ্ধ হয়েছেন। তাকে উদ্ধার করে উপজেলার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১০টার দিকে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম মোল্লা বিষয়টি নিশ্চিত করেছেন। আটক ছিনতাইকারী মো. জসিম উদ্দিন (৩৬) গোপালগঞ্জ সদর উপজেলার মানিকদা এলাকার আবুল শেখের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, স্বর্ণ ব্যবসায়ী দিলিপ রাজবংশী (৪০) দীর্ঘদিন ধরে দৌলতপুর বাজারে জুয়েলারির ব্যবসায় করে আসছেন। গত শুক্রবার রাতে দোকান বন্ধ করে কর্মচারীকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিলেন। পথিমধ্যে দুটি মোটরসাইকেল করে পাঁচজন ছিনতাইকারী তাদের গতিরোধ করেন। এরপর ককটেল ফাটিয়ে এবং গুলি ছুড়ে ছিনতাইকারীরা তার কাছে থাকা প্রায় ২০ থেকে ৩০ ভরি স্বর্ণ ও এক লাখ টাকা ছিনিয়ে নেন। পরে তাদের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে ছিনতাইকারীদের ধাওয়া করে। এরপর নাগরপুরের গাংবিহালী এলাকার স্থানীয় লোকজন ছিনতাইকারীদের মোটরসাইকেল ঘেরাও করলে সেখানেও গুলি ছুড়ে পালিয়ে যায়। এ সময় ছিনতাইকারীদের ছোড়া গুলিতে জাকির হোসেন নামে এক পথচারী গুলিবিদ্ধ হন। একপর্যায়ে দৌলপুরের গাজীছাইল এলাকায় গ্রামবাসী ধাওয়া করে ছিনতাইকারী চক্রের জসিম হোসেন (৩৬) নামে এক সদস্যকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে। গুলিবিদ্ধ পথচারী জাকির হোসেন বর্তমানে মানিকগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন। পুলিশ ছিনতাইয়ের কাজে ব্যবহৃদ দুটি মোটরসাইকেল উদ্ধার করেছে।

দৌলতপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শফিকুল ইসলাম মোল্লা জানান, স্বর্ণ ব্যবসায়ীর কাছে থেকে স্বর্ণ ছিনতাইয়ের ঘটনায় গ্রামবাসী একজন ছিনতাইকারীকে ধরে পুলিশে সোপর্দ করেছে। এ ঘটনায় জাকির হোসেন নামে এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন। অন্যদের ধরতে কাজ করছে পুলিশ।

সোহেল হোসেন/এএএ