ফেনীতে বসতঘরে আগুন লেগে দগ্ধ দুই শিশুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাদের মা। মঙ্গলবার (৩ অক্টোবর) দিবাগত রাত ১টার দিকে ফেনী পৌরসভার বিরিঞ্চি এলাকায় এ ঘটনা ঘটে। দুর্বৃত্তরা আগুন দিয়েছে বলে অভিযোগ মৃতের স্বজনদের। 

মৃত দুই শিশু হলো, ফকির বাড়ির মুহাম্মদ রনির ছেলে মাইদুল ইসলাম শাহাদাত (১৩) ও রাহাদুল ইসলাম গোলাপ (৬)। 

পুলিশ ও নিহতদের স্বজনরা জানান, মঙ্গলবার রাতে দুই সন্তানকে নিয়ে তাদের মা কামরুল নাহার পলি ঘুমিয়ে পড়েন। রাত ১টার দিকে বিছানায় আগুন দেখে তিনি চিৎকার শুরু করেন। পরে প্রতিবেশীরা ঘটনাস্থল গিয়ে এক সন্তানের মরদেহ উদ্ধার করে এবং পলি ও অন্য ছেলেকে আহত অবস্থায় উদ্ধার করে ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে আরেক সন্তানও মারা যান। আহত পলির শরীরের বিভিন্ন অঙ্গ পুড়ে গেছে।

মৃত দুই শিশুর চাচা কামরুল ইসলাম অভিযোগ করে বলেন, ৩০ সেপ্টেম্বর ফকির বাড়ির হোনা মিঞা মারা যান। পরে তাকে কবরস্থানে দাফন করা নিয়ে আমাদের পরিবারের সঙ্গে একটি ঝামেলা হয়। তখন তার পরিবারের আনোয়ার, বাদল, রমজান ও জনি আমাদের মেরে ফেলার হুমকি দেয়। সেই শত্রুতার জের ধরে তারা ঘরে আগুন লাগিয়ে এ হত্যা করেছে। 

প্রতিবেশী মো. নুরুল ইসলাম রাহাত বলেন, চিৎকার শুনে আমরা দৌড়ে আসি। তাদের বাড়ির গেইট ভেতর থেকে লাগানো ছিল সঙ্গে সঙ্গে ঢুকতেও পারিনি। 

ফেনী ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার জসিম বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে যাওয়ার আগেই সেখানের লোকজন আগুন নিভিয়ে ফেলে। আগুনের সূত্রপাত কোথায় থেকে সেটি এখনও বলা যাচ্ছে না। আমরা এটি নিয়ে কাজ করছি। 

ফেনী মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম চৌধুরী বলেন, ঘটনাটি তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

তারেক চৌধুরী/আরকে