রাজশাহীতে হেলমেট না পরা ছাত্রলীগ নেতার মোটরসাইকেল থামানোকে কেন্দ্র করে ট্রাফিক পুলিশের কনস্টেবলের সঙ্গে বাগবিতণ্ডার ঘটনা ঘটেছে। এ ঘটনায় গতকাল রোববার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর বোয়ালিয়া থানায় গিয়ে কনস্টেবল আবু বক্করের কাছে ভুল স্বীকার করে মুচলেকা দিয়েছেন মহানগর ছাত্রলীগের মানবসম্পদ বিষয়ক সম্পাদক তৌফিক আজিজ তুষার।

এর আগে গত ২০ সেপ্টেম্বর নগরীর বর্ণালীর মোড়ে ট্রাফিক পুলিশের কনস্টেবলের সঙ্গে ছাত্রলীগ নেতা তুষারের বাগবিতণ্ডার ঘটনা ঘটে। ওই ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে সমালোচনার ঝড় ওঠে।

এক মিনিটের ওই ভিডিওতে দেখা যায়, নগরীর বর্ণালীর মোড়ে ডিউটিরত অবস্থায় রাজশাহী মেট্রোপলিন পুলিশের (আরএমপি) ট্রাফিক বিভাগে কর্মরত কনস্টেবল আবু বক্কর রাস্তায় হেলমেট বিহীন মোটরসাইকেল চালক ছাত্রলীগ নেতা তুষারকে থামার জন্য সিগন্যাল দেন। ট্রাফিক পুলিশের সিগন্যাল উপেক্ষা করে যাওয়ার সময় তাকে থামিয়ে দেয় পুলিশ। কনস্টেবল আবু বক্কর তাকে দাঁড়াতে বলায় তিনি পুলিশের সঙ্গে মারমুখী আচরণ করেন। ওই ছাত্রলীগ নেতাকে বলতে শোনা যায়, ‘এই অঙ্গুল দেখাছিস কাকে। এই তুই আঙ্গুল দেখাছিস কাকে। তুই আঙ্গুল দেখিয়ে কথা বলছিস কোন সাহসে। যোগ্যতা হিসেবে কথা বলবি।’ 

পাশ থেকে এক পুলিশ কনস্টেবল তাদের কথাগুলো ভিডিও করছিলেন। এ সময় ছাত্রলীগ নেতা তুষার বলেন, ‘এই আপনি ভিডিও করছেন কেন।’ তখন পুলিশ কনস্টেবল আবু বক্কর বলেন, ‘আমি আপনাকে কী বললাম। আর আপনি আমাকে কী বলছেন।’

পরে ছাত্রলীগ নেতা তুষারকে পুলিশ বক্সে নিলে সেখানেও কনস্টেবল আবু বক্করের ওপরে মারমুখী আচরণ করেন। পরে ওই ছাত্রলীগ নেতা সেখান থেকে চলে আসেন। পুলিশ জানায়, এ ঘটনায় তার বিরুদ্ধে হেলমেট না থাকার মামলা হয়েছে।

রাজশাহী মহানগর ছাত্রলীগের সভাপতি নূর মোহাম্মদ সিয়াম বলেন, রোববার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় নগরীর বোয়ালিয়া থানায় ছাত্রলীগ নেতা তৌফিক আজিজ তুষার গিয়ে কনস্টেবল আবু বক্করের কাছে ভুল স্বীকার করেছেন। তার বিরুদ্ধে পুলিশ কোনো মামলা দেয়নি। তবে ঘটনার দিন হেলমেট না থাকায় একটি মামলা দিয়েছে পুলিশ। বিষয়টি মীমাংসা হয়েছে।

রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জামিরুল ইসলাম বলেন, ঘটনার দিনে হেলমেট না থাকার কারণে তুষারের বিরুদ্ধে মামলা হয়। রোববার (২৪ সেপ্টেম্বর) বোয়ালিয়া থানায় উপস্থিত হয়ে এমন ঘটনা আর ঘটাবেন না মর্মে মুচলেকা দিয়েছেন তুষার।

আশিক/আরএআর