ডেঙ্গু পরীক্ষার ফি দৃশ্যমান স্থানে প্রদর্শন না করায় সিরাজগঞ্জে একটি বেসরকারি হাসপাতালকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ ছাড়াও বিভিন্ন অভিযোগে আরও দুই ব্যবসায়ীকে তিন হাজার টাকা জরিমানা করা হয়।

গতকাল বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত সিরাজগঞ্জ সদর উপজেলার বনবাড়িয়া বাজার, কাশিয়াহাটা বাজার ও কড্ডার মোড় এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসান আল-মারুফের নেতৃত্বে এই অভিযান পরিচালনা করা হয়। 

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ ঢাকা পোস্টকে বলেন, সদর উপজেলার কড্ডার মোড় এলাকায় ডেঙ্গু পরীক্ষার ফি দৃশ্যমান স্থানে প্রদর্শন না করায় ইস্কয়ার নামে বেসরকারি একটি হাসপাতালকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দুই হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে, কড্ডার মোড় এলাকায় ডেঙ্গু পরীক্ষার ফি দৃশ্যমান স্থানে প্রদর্শন না করায় বেসরকারি একটি হাসপাতালকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়েছে। অপরদিকে উপজেলার কাশিয়াহাটা বাজারে আলু, ডিম ও পেঁয়াজের মূল্য তালিকা প্রদর্শন না করায় খালেক সবজি ভাণ্ডারকে এক হাজার ও সুমাইয়া স্টোরকে দুই হাজার টাকা জরিমানা করা হয়। 

তিনি আরও বলেন, এ সময় ব্যবসায়ী ও ভোক্তাদের সচেতনতা তৈরি করতে মাইকিং করা হয়েছে এবং ব্যবসায়ীদের সরকার নির্ধারিত মূল্যে পণ্য সামগ্রী বিক্রি করতে অনুরোধ করা হয়েছে। অভিযানে সিরাজগঞ্জ সদর থানা পুলিশের একটি দল সহায়তা করেন বলে জানিয়েছেন এই কর্মকর্তা।  

শুভ কুমার ঘোষ/এনএফ