ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় মাংসের সঙ্গে ইঁদুর পাওয়ায় ভ্রাম্যমাণ আদালত এক হোটেল ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন। রোববার (৩ সেপ্টেম্বর) দুপুরে পৌর শহরের সড়ক বাজার এলাকায় 'অতিথি হোটেলে' রান্না করা পচা-বাসি মাংস ও খাবারের সঙ্গে মরা ইঁদুর পাওয়া যায়।

এতে হোটেল মালিক নজরুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এদিন ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযানটি পরিচালনা করেন আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত  কুমার চক্রবর্তী। এ সময় থানা পুলিশ তাদের সার্বিকভাবে সহযোগিতা করে।

আখাউড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) প্রশান্ত কুমার চক্রবর্তী বলেন, সকালে আমার অফিসে এসে একজন 'অতিথি হোটেলে' এর পচা-বাসি মাংস দিয়ে তৈরি খাবার বিক্রির ব্যাপারে অভিযোগ জানায়। অভিযোগকারী আমাকে মাংসের স্যাম্পল দেখান। পরীক্ষা করে দেখা যায় মাংসের স্বাদ টক হয়ে গেছে, খাবার থেকে দুর্গন্ধও আসছে। 

তিনি আরও বলেন, অনুসন্ধান করে ওই হোটেলে গিয়ে দেখা যায় ফ্রিজে রাখা খাবারের সঙ্গে মরা ইঁদুর এবং পঁচা-বাসি মাংস রয়েছে। এসব দেখার পর আমরা ভোক্তা অধিকার আইন ২০০৯ অনুযায়ী ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অতিথি হোটেলের মালিককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। আমাদের অভিযান নিয়মিত চলছে।

বাহাদুর আলম/আরকে